১৫ মে, ২০২৪, বুধবার

অনুমোদন পেল চট্টগ্রাম ডেন্টাল কলেজ

Advertisement

অনুমোদন পেয়েছে চট্টগ্রাম ডেন্টাল কলেজ। এর মাধ্যমে ৩৩ বছর পর ডেন্টাল কলেজে রূপান্তর হলো চট্টগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট।

আজ ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ডেন্টাল সোসাইটির ওয়ার্ল্ড ওরাল হেলথ দিবসে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটকে ডেন্টাল কলেজে রূপান্তরে অনুমোদন দেওয়া হয়েছে।

সূত্র জানিয়েছে, ইতোমধ্যে চট্টগ্রাম ডেন্টাল কলেজ স্থাপনের জন্য চমেকের কাছেই চট্টেশ্বরী সড়কে চমেক হোস্টেলের পাশে গোঁয়াছি বাগান এলাকায় জায়গা নির্ধারণ করা হয়েছে। এই এলাকার ৩ একর জায়গাজুড়ে কলেজটি স্থাপন করা হবে। ইতোমধ্যে সেখানে চট্টগ্রাম গণপূর্ত বিভাগ জরিপ পরিচালনা করেছে। তাছাড়া পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ স্থাপনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলও স্থান পরিদর্শন করেছেন।  

চমেকের অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার বলেন, পুর্ণাঙ্গ ডেন্টাল কলেজ স্থাপনের জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে প্রতিনিধি দল এসে স্থান পরিদর্শন করে গেছেন। প্রায় ৩ একর জায়গা আছে সেখানে। পাহাড়ি এলাকা হওয়ায় সামগ্রিক বিষয় চিন্তা করে ডেন্টাল কলেজটি স্থাপন করা হবে। পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ প্রতিষ্ঠা হলে চট্টগ্রামের মানুষ দাঁত ও মুখগহ্বরের সব ধরনের চিকিৎসা সহজে পাবেন।  

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement