২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

নিজ বাসায় অবরুদ্ধ শাবি উপাচার্য

Advertisement

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে নিজ বাসায় অবরুদ্ধ করে রেখেছেন শিক্ষার্থীরা। সোমবার (১৭ জানুয়ারি) বিকেল সোয়া ৪টা থেকে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

উপাচার্যের বাসভবনের সামনে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে প্রায় অর্ধশতাধিক পুলিশ।

এদিকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে পুলিশের জলকামান, সাঁজোয়া যান নিয়ে পুলিশ সদস্যরা ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করতে চাইলে তাদের প্রধান ফটকে আটকে দেওয়া হয়। এরপর থেকে প্রায় শতাধিক পুলিশ সদস্য অবস্থান করছেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের আশেপাশের সব দোকান এবং খাবারের হোটেল বন্ধ করে দেয় পুলিশ। এমনকি সকল দোকানের লাইটও বন্ধ করে দেওয়া হয়। অপরদিকে প্রধান ফটকসহ বিশ্ববিদ্যালয়ের সকল বহির্গমb পথ আটকে দেয় শিক্ষার্থীরা।

শেষ খবর পাওয়া পর্যন্ত  শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করে উপাচার্যের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের এক দফা দাবি উপাচার্যকে পদত্যাগ করতে হবে। যেই ভিসি আমাদের ওপর হামলা চালাতে পারে সেই ভিসি আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না। যতক্ষণ পর্যন্ত উপাচার্য পদত্যাগ না করবেন, ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।

এ বিষয়ে জানতে চাইলে প্রক্টর ড. আলমগীর কবীর কোনো মন্তব্য করতে রাজি হননি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement