১৮ মে, ২০২৪, শনিবার

অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডে নিহত যাত্রী পরিবারের মধ‍্যে চেক বিতরণ 

Advertisement

বরগুনা জেলা প্রতিনিধি

সুগন্ধা নদীতে গত ২০২১ সালের (২৪ ডিসেম্বর) ভীবিষিকাময় অগ্নিকান্ডে নিহত যাত্রীদের পরিবারের মধ‍্যে চেক বিতরণ করেছে নৌ যাত্রী দুর্যোগ তহবিল ট্রাস্টি বোর্ড। বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান সকাল ১১ টায় জেলা প্রশাসকের সুবর্ণ জয়ন্তী সম্মেলন কক্ষে চেক বিতরণ করেন। 

দূর্ঘটনায় নিহত যাত্রীদের ডিএনএ টেষ্টের মাধ‍্যমে সনাক্ত হওয়া পরিবারের মধ‍্যে দ্বিতীয় ধাপে মোট ১৪ লাশের বিপরীতে ৯ পরিবারের মধ‍্যে চেক বিতরণ করা হয়। প্রতি নিহত যাত্রীকে দেড় লক্ষ টাকা করে মোট ২১ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়। এর আগে ২০২২ সালের মার্চের ২৯ তারিখে প্রথমধাপে ১৮ জনকে ২৮ লক্ষ টাকা বিতরণ করেন নৌ দুর্যোগ তহবিল ট্রাষ্ট বোর্ড। 

লঞ্চ দূর্ঘটনায় নিহত পরিবারের সদর উপজেলার মানিকখালী গ্রামের হাফসা চেক গ্রহণ করে সোনালী নিউজকে বলেন, দূর্ঘটনায় আমার বাবা, মা ও ছোট বোন নিহত হয়েছিল। তাদের মৃত‍্যুতে এক বছর পরে চার লক্ষ টাকা সহয়তা পেলাম। পরবর্তীতে এই টাকা দিয়ে যাতে কিছু একটা করতে পারি বাড়িতে অন‍্য যারা মুরব্বী রয়েছে তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব‍্যবস্হা নিব। 

চেক বিতরণ অনুষ্ঠানে এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস, বিআইডব্লিউটিএর বরগুনা বন্দর কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান, বিআইডব্লিউটিএর হিসাব কর্মকর্তা আসাদুল হক উপস্থিত ছিলেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement