২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

অন্যের বাড়ির আলমারি গুছিয়ে মাসে আয় ৬০হাজার টাকা

Advertisement

ঘর গোছানোর নেশা অনেকেরই রয়েছে। বিশেষ করে আলমারি। সব কিছু জায়গা মতো না থাকলে যেন কিছুতেই শান্তি পাওয়া যায় না। নিজের আলমারি তো অনেকেই গোছান। ইচ্ছে হলে অন্যের আলমারিও গুছিয়ে দেন। আর এই কাজ করেই মাসে পঞ্চাশ হাজার টাকা রোজগার করছেন এক তরুণী!

ব্রিটেনের লেইসেস্টারে থাকেন ১৯ বছর বয়সী এলা ম্যাকমাহোন। এই বয়সেই মাসে তাঁর যা রোজগার বাংলাদেশি মুদ্রায় তা প্রায় ষাট হাজার টাকার সমান। কী করেন এলা? সুন্দর করে অন্যের আলমারি গুছিয়ে দেন। আর তার বদলেই এই অর্থ পান। এখনও পড়াশোনা করছেন এলা। তার পাশাপাশিই এই আলমারি গোছানোর কাজ দিব্যি চালিয়ে যাচ্ছেন। যা আয় হচ্ছে, তার কিছু টাকা নিজের ও পড়াশোনার জন্য খরচ করেন। বাকিটা জমিয়ে রেখে দেন বাড়ি তৈরি করার জন্য।

এলার এই কাজের খবর ইতিমধ্যেই নানা সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে। এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে ১৯ বছরের তরুণী জানান, ছোটবেলা থেকেই তাঁর ঘর গোছানো স্বভাব। বিশেষ করে আলমারি। ঘণ্টার পর ঘণ্টা এই কাজ করতে পারেন তিনি। এটাই তাঁর নেশা, যা এখন পেশায় পরিণত হয়েছে। আগে এমনিই আত্মীয়-বন্ধুদের আলমারি গুছিয়ে দিতেন এলা। ধীরে ধীরে অচেনা লোকের আলমারি গুছিয়ে দিতে শুরু করেন। আর তার জন্য অর্থ নিতে থাকেন। এভাবেই তাঁর সুখ্যাতি ছড়িয়ে পড়ে। সবার প্রথমে আলমারি থেকে অপ্রয়োজনীয় পোশাকগুলি বাদ দেন এলা। তারপর রং মিলিয়ে সমস্ত কিছু রাখেন। অপ্রয়োজনীয় পোশাকগুলি আবার নিয়ে গিয়ে দুস্থদের দিয়ে দেন। এখন অন্তত ২০ জন রেগুলার ক্লায়েন্ট রয়েছে এলার। যাঁরা দু’সপ্তাহ অন্তর এলাকে আলমারি গোছাতে ডাকেন। প্রতি ঘণ্টায় ১৫০০ থেকে ২০০০ টাকা আয় করেন ১৯ বছরের তরুণী।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement