২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে পুলিশ পরিদর্শকের সাক্ষ্য

Advertisement

গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম মাদানীর বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন সিআইডির পুলিশ পরিদর্শক রবিউল ইসলাম।

(১২ অক্টোবর) বুধবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে তিনি এ সাক্ষ্য দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বিষয়টি জানিয়েছেন।

এদিন আসামি রফিকুল ইসলামকে আদালতে হাজির করা হয়। তার উপস্থিতিতে সাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আদালত আগামী (১৭ নভেম্বর) দিন ধার্য করেছেন।

২০২১ সালের (৮ এপ্রিল) রফিকুলের বিরুদ্ধে গাজীপুরের গাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়। র‍্যাব-১ এর নায়েব সুবেদার আব্দুল খালেক বাদী হয়ে মামলাটি করেন। পরে ওই বছরের ৩০ জুন মাদানীর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন র‍্যাব-১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার নাজমুল হক। মামলায় ১৯ জনকে সাক্ষী করা হয়।

২০২২ সালের (২৬ জানুয়ারি) মামলায় রফিকুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন।

মামলার অভিযোগে বলা হয়, রফিকুল ইসলাম মাদানী ইউটিউব এবং বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেশ ও সরকারের বিরুদ্ধে বিভিন্ন উসকানিমূলক বক্তব্য ছড়াচ্ছেন। দেশের সাধারণ মানুষ এসব বক্তব্যের কারণে বিভ্রান্ত হচ্ছেন। বিভ্রান্ত হয়ে তারা দেশের সম্পত্তির ক্ষতি করছেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement