৩০ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

ইউএস-বাংলার মাধ্যমে ঢাকা-মালের মধ্যে সরাসরি যোগাযোগ বৃদ্ধি পেয়েছে

Advertisement

ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের অন্যতম বেসরকারী এয়ারলাইন্স। প্রবাসী বাংলাদেশীদের সেবা দেয়ার ধারাবাহিকতায় গত ১৯ নভেম্বর থেকে ঢাকা থেকে মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপ সফরে উল্লেখ করেছেন, “বাংলাদেশী এয়ারলাইন্স ইউএস-বাংলার ফ্লাইট শুরুর মাধ্যমে বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে সরাসরি বিমান যোগাযোগ বৃদ্ধি পেয়েছে।” এজন্য এবং ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে বিভিন্ন সরকারি সহযোগিতার জন্য সরকার প্রধান এবং সরকারের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্স কতৃপক্ষ।

বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স সপ্তাহে তিনদিন ঢাকা থেকে মালে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে। প্রতি রবি, মঙ্গল ও শুক্রবার ঢাকা থেকে মালে ফ্লাইট পরিচালনা করছে এবং একই দিন মালে থেকে ঢাকা রুটেও ফ্লাইট পরিচালিত হচ্ছে।

লক্ষাধিক প্রবাসী বাংলাদেশীরা মালেতে জীবিকা নির্বাহ করছে। ইউএস-বাংলা মাস্কাট, দোহা, দুবাই, সিঙ্গাপুর, কুয়ালালামপুরের ধারাবাহিকতায় মালদ্বীপের রাজধানী মালেতে বাংলাদেশী কর্মীদের সেবা দেয়ার জন্য ফ্লাইট শুরু করেছে। বাংলাদেশী পর্যটকরা ইউএস-বাংলার সরাসরি ফ্লাইট শুরু হওয়ায় মালদ্বীপ ভ্রমণে উৎসাহিত হচ্ছে।

সেই সঙ্গে মালদ্বীপের নাগরিকদের বাংলাদেশের পর্যটনকেন্দ্র গুলো ভ্রমণে উৎসাহিত করতে কাজ করছে ইউএস-বাংলা। দুই দেশের মধ্যে পর্যটন ও ব্যবসায়িক সম্পর্ক বৃদ্ধি করতে ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রত্যক্ষ ভূমিকা পালন করছে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর ঢাকা-মালে-ঢাকা রুটে রিটার্ণ ভাড়া নূন্যতম ৪৫,৫৪৫টাকা নির্ধারণ করেছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement