১৯ মে, ২০২৪, রবিবার

ইউটিউবের শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ থাকছে

Advertisement

ইউটিউবারদের জন্য সুখবর। চলতি বছরের ফেব্রুয়ারি মাস থেকে ইউটিউবের শর্টস ভিডিও থেকে আয়ের সুযোগ থাকছে তাদের জন্য। নতুন এ উদ্যোগের আওতায় শর্টস ভিডিও নির্মাতাদের জন্য আলাদা মনিটাইজেশন প্রোগ্রাম চালু করা হবে। 

ফলে শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপন থেকে আয়ের নির্দিষ্ট অংশ পাবেন ভিডিওর নির্মাতারা। ফলে ইউটিউবের সাধারণ ভিডিওর পাশাপাশি শর্টস ভিডিও তৈরি করে আলাদাভাবে আয় করা যাবে। তবে এ জন্য অবশ্যই ইউটিউবের নতুন পার্টনার প্রোগ্রামের সঙ্গে যুক্ত হতে হবে।

এক ব্লগ বার্তায় ভিডিও ইউটিউব জানিয়েছে, ফেব্রুয়ারির শুরুর দিকে শর্টস ভিডিওর জন্য মনিটাইজেশন সুবিধা চালু করা হবে। নির্মাতারা যেদিন থেকে এ সুবিধার যোগ্য হবেন, সেদিন থেকেই শর্টস ভিডিওতে দেখানো বিজ্ঞাপনের নির্দিষ্ট অংশ আয় করতে পারবেন। 

ইউটিউব শর্টসে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করে বিনিময় করা যায়। আকারে ছোট হওয়ায় এসব ভিডিও ইউটিউবে খুবই জনপ্রিয়। তবে মনিটাইজেশন প্রোগ্রাম চালু না থাকায় বর্তমানে এসব ভিডিও তৈরি করে আয় করা যায় না। আর তাই এবার মূল ভিডিওর আদলে শর্টস ভিডিওতে বিজ্ঞাপন দেখিয়ে নির্মাতাদের আয়ের সুযোগ দেওয়ার উদ্যোগ নিয়েছে ইউটিউব।

শর্টস ভিডিও থেকে আয়ের জন্য অবশ্যই চ্যানেলে কমপক্ষে এক হাজার গ্রাহক বা সাবস্ক্রাইবার থাকতে হবে। শুধু তাই নয়, এক বছরের মধ্যে চ্যানেলে থাকা ভিডিওগুলো দেখার সময় কমপক্ষে চার হাজার ঘণ্টা হতে হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement