১৮ মে, ২০২৪, শনিবার

এগিয়ে থেকেও জিততে পারল না ম্যানসিটি

Advertisement

আবারো হোচট খেল ম্যানসিটি, এগিয়ে থেকেও জয়হীন মাঠ ছাড়তে হয়েছে পেপ গার্দিওলার দলকে। লাইপজিগের বিপক্ষে সমতার বাঁধনে বাধা পড়েছে ইংলিশ জায়ান্টরা। চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ এই ম্যাচে ১-১ গোলে ড্র করেছে তারা। গোল পাননি আর্লিং হলান্ড।

বুধবার ঘরের মাঠে বেশ গুছানো খেলাই উপহার দেয় আরবি লাইপজিগ, পরিকল্পনা অনুযায়ী আক্রমণে যেতে থাকে তারা। বিপরীতে ডি ব্রুইনার অভাব বেশ ভালোই ভুগিয়েছে ম্যানচেস্টার সিটিকে। তবে এরই মাঝে পরপর দুটি ভালো সুযোগও মিস করে তারা, ১৪তম মিনিটে কর্নার থেকে করা দিয়াজের হেড রুখে দেন লাইপজিগ গোলরক্ষক, আর ১৭তম মিনিটে সুযোগ পেয়েও ফ্রি কিক থেকে গোল করতে পারেননি রিয়াদ মাহরেজ।

অবশ্য রিয়াদ মাহরেজের কল্যাণেই গোলের দেখা পায় ম্যানসিটি, ২৭তম মিনিটে ম্যাচের প্রথম গোল করেন এই আলজেরিয়ান তারকা। ১-০ গোলে এগিয়ে যায় ম্যানসিটি। এরপর প্রথমার্ধে আরো দুটি বড় সুযোগ পেলেও গোল আদায় করতে পারেনি গার্দিওলার শিষ্যরা, প্রথমার্ধে গোলের মুখ দেখতে পারেনি লাইপজিগও।

বিরতি থেকে ফিরে নতুন রূপে দেখা যায় লাইপজিগকে, একের পর এক আক্রমণ চালাতে থাকে তারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলটির দেখা মিলছিল না। খেলাম ৫৫তম মিনিটে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি লাইপজিগের হয়ে বদলি নামা বেঞ্জামিন হেনরিখস। পরের ১০ মিনিটে দলটি হাতছাড়া করে আরো বেশ কয়েকটি সুযোগ।

৭০তম মিনিটে লাইপজিগের দেখা মেলে সেই কাঙ্খিত গোলের। হালাস্টেনবার্গের মাপা ক্রসে মাথা ‍ছুঁয়ে লক্ষ্যভেদ করেন লাইপজিগের ক্রোয়াট ডিফেন্ডার গাভারদিওল। ফলে ১-১ সমতা ফেরে খেলায়। জয়ের জন্য মরিয়া হয়ে উঠে ম্যানসিটি, তবে শেষ মুহূর্তে গিয়ে খেই হারিয়ে ফেলেছে তারা। লাইপজিগও আর গোল করতে না পারায় ১-১ গোলেই শেষ হয় ম্যাচ।

১৫ মার্চ এই দু’দলের দ্বিতীয় লেগ খেলা অনুষ্ঠিত হবে। খেলা হবে ম্যানচেস্টার সিটির আল ইত্তিহাদ স্টেডিয়ামে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement