২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

ওয়ানডে দল ঘোষণার দু’দিন পরও জানেন না সাকিব

Advertisement

গত রোববার আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করে বিসিবি। যেখানে আছে একাধিক চমক, আছে নতুন মুখও। প্রত্যাশিতভাবেই আছেন সাকিব আল হাসানও। তবে দল ঘোষণার ২৪ ঘন্টা পার হয়ে গেলেও এই সম্পর্কে জানতেনই না বিশ্বসেরা এই অলরাউন্ডার!

একটু দেরিতে দল ঘোষণা করা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্বভাবজাত। তবে এবার একটু ভিন্নরূপেই দেখা গেল তাদের, আয়ারল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্যে প্রায় মাস খানেক আগেই দল ঘোষণা করে দিয়েছে বিসিবি। আফিফ, মাহমুদউল্লাহকে ছেড়ে আর মৃত্যুঞ্জয় চৌধুরীকে নিয়ে দল সাজিয়েছে তারা।

মঙ্গলনার ঐতিহ্যবাহী মোহামেডান ক্লাবের এক পরিচালকের ইফতার মাহফিলে সাকিবের সাথে কথা বলার সুযোগ হয় সংবাদকর্মীদের। যেখানে নানা কথার ভিড়ে তার প্রতি প্রশ্ন ছিল, ‘আয়ারল্যান্ড সিরিজের এই দলটা কেমন হল? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে যেন হকচকিয়ে যান সাকিব। বিস্মিত কণ্ঠে জিজ্ঞাসা করেন, ‘দল ঘোষণা হলো কবে?’

ওয়ানডে দলের নেতৃত্ব হয়তো সাকিবের হাতে নেই। দল নির্বাচনের আগে অধিনায়কের মতামত দেয়ার কাজটাও তাই তাঁর করতে হয়নি। তাই বলে দল ঘোষণা হয়ে যাবার দু’দিন পরও দলের অন্যতম সিনিয়র ক্রিকেটার বিশেষ করে সাকিব আল হাসানের কান পর্যন্ত সেটি পৌঁছাবে না! তা একটু বিস্ময়করই বটে।

‘হয়ে গেছে! কবে হয়েছে?’ জিজ্ঞাসা করেই যেন সাকিব বুঝলেন তার এমন মন্তব্যে সবাই অবাক হয়েছে। এমন সময় সাংবাদিকদের ফের জিজ্ঞাসা, ‘আপনি জানেন না দল ঘোষণা হয়েছে?’ সাকিব এবারো পাল্টা প্রশ্ন করেই দিয়েছেন উত্তর, ‘আমি কোত্থেকে জানব? আমি আসলেই জানি না।’ এমনকি ‘আমি আছি?’ প্রশ্ন করতেও শোনা যায় সাকিবকে!

তবে দলের জন্য শুভকামনা জানাতে ভুলেননি সাকিব। আশা দেখলেন, দেখালেনও। বললেন, ‘যদিও ইংল্যান্ডের ভিন্ন কন্ডিশনে খেলা হবে। চেষ্টা থাকবে আমরা যেভাবে ওয়ানডেগুলো খেলছি ওভাবেই খেলতে। আমাদের ওয়ানডে দলটা খুবই শক্তিশালী। আশা করি আমরা ভালো ফল করতে পারব।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement