২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

করোনায় আক্রান্ত এক লাখেরও বেশি, মারা গেছে দেড় হাজারের উপর

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ তিন হাজার ১৬১ জন। মারা গেছে এক হাজার ৭৬৯ জন মানুষ।

গতকাল সোমবার আক্রান্ত হয়েছিল এক লাখ ৫৭ হাজার ৬৭৪ জন। মারা গিয়েছিল এক হাজার ১০৪ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৭ কোটি ৯৮ লাখ ২৯ হাজার ৫৪৭ জনে। মোট মৃতের সংখ্যা ৬৭ লাখ ৯৯ হাজার ৩৯১ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ২৬ লাখ ৮৮ হাজার ২২০ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ কোটি ৫২ লাখ ৬৬ হাজার ৩৩২ জনে। মোট মারা গেছে ১১ লাখ ৪৫ হাজার ৪১৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২০২ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ১৬ হাজার ৫৮০ জন। আর মারা গেছে এক লাখ ৬৪ হাজার ৯২৯ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে আছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮১ লাখ ১১ হাজার ৬৩ জন মানুষ। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৭ হাজার ৮১২ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৩৮ হাজার ২৩০ জন। মারা গেছে ছয় লাখ ৯৯ হাজার ছয়জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement