২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে

Advertisement

বিশ্বব্যাপী মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে। আক্রান্ত হয়েছে ৩৮ হাজার ৫৩১ জন। মারা গেছে ১২৬ জন মানুষ।

গতকাল শনিবার আক্রান্ত হয়েছিল দুই লাখ ৯৭ হাজার ২২৬ জন। মারা গিয়েছিল এক হাজার ২৩৮ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৬২৫ জন। মারা গিয়েছিল ৬৮ লাখ ৩৭ হাজার ৬৩২ জন মানুষ। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৭৭ লাখ ১২ হাজার ৫০৭ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৬৩ লাখ ৬৩ হাজার ৭৪৮ জন। মোট মৃত্যু হয়েছে ১১ লাখ ৫৬ হাজার ৮৯৮ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৭ লাখ ৫১ হাজার ২৫৯ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৯৫৪ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে আছে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৮ লাখ ৪৩ হাজার ৫৫৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৮৫৭ জনের।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮৩ লাখ ৬৮ হাজার ৮৯১ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৭১ হাজার ৪১১ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭৩ লাখ ১৯ হাজার ২৫৪ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৫৫৬ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement