১৯ মে, ২০২৪, রবিবার

করোনায় ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় মৃত ও আক্রান্তের সংখ্যা কমেছে। মারা গেছে ৩৫৬ জন মানুষ। আক্রান্ত হয়েছে ৭৯ লাখ ৯৭৯ জন।

গতকাল শনিবার আক্রান্ত হয়েছিল এক লাখ ৮১ হাজার ৬৭১ জন। মারা গিয়েছিল এক হাজার ৭৬৭ জন মানুষ।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, রোববার সকাল সাড়ে ৯টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি ছয় লাখ ১৭ হাজার ৯৮৫ জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ পাঁচ হাজার চারজনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৩৪ লাখ ৫৬ হাজার ৯৮৬ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৫৩ লাখ ৯৪ হাজার ৯৭৯ জন। মোট মৃত্যুর হয়েছে ১১ লাখ ৪৬ হাজার ৭৩৫দ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ৪৯৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ৩৮ হাজার ১৫৯ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৩০ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮২ লাখ ১০ হাজার ৮৫০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৮ হাজার ৩৯৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৭৬ হাজার ৫৩ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ২৭৬ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement