১৯ মে, ২০২৪, রবিবার

করোনা আক্রান্ত ১ লাখ ৮১ হাজার, মৃত দেড় হাজারের বেশি

Advertisement

মহামারী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে এক লাখ ৮১ হাজার ৬৭১ জন। মারা গেছে এক হাজার ৭৬৭ জন মানুষ।

গতকাল শুক্রবার আক্রান্ত হয়েছিল দুই লাখ ২৪৬ জন। মারা গিয়েছিল এক হাজার ৪২৬ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত বিশ্বব্যাপী মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮ কোটি পাঁচ লাখ ৩৮ হাজার ছয়জনে। মোট মৃতের সংখ্যা ৬৮ লাখ চার হাজার ৬৪৮ জনে পৌঁছেছে। আর সুস্থ হয়েছে ৬৫ কোটি ৩৩ লাখ ৬৪ হাজার ১০১ জন।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্ত ১০ কোটি ৫৩ লাখ ৯২ হাজার ৪৯৮ জন। মোট মৃত্যুর হয়েছে ১১ লাখ ৪৬ হাজার ৭২৩ জনের।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে চার কোটি ৪৬ লাখ ৮৭ হাজার ৪৯৬ জন। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ৩০ হাজার ৭৭৫ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে চতুর্থ স্থানে ফ্রান্স। মোট আক্রান্ত হয়েছে তিন কোটি ৯৬ লাখ ৩৪ হাজার ১৪৬ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৫ হাজার ৩০ জন।

এরপর আক্রান্তে চতুর্থ ও মৃত্যুতে পঞ্চম স্থানে রয়েছে জার্মানি। আক্রান্ত হয়েছে মোট তিন কোটি ৮২ লাখ ১০ হাজার ৮৫০ জন। আর মৃত্যু হয়েছে এক লাখ ৬৮ হাজার ৩৯৭ জনের।

তালিকায় আক্রান্তে পঞ্চম ও মৃত্যুতে দ্বিতীয় ব্রাজিল। আক্রান্ত হয়েছে তিন কোটি ৭০ লাখ ৭৬ হাজার ৫৩ জন। মৃত্যু হয়েছে ছয় লাখ ৯৯ হাজার ২৭৬ জনের।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement