২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

করোনা টেস্ট ছাড়াই যাওয়া যাবে মালদ্বীপ

Advertisement

বাংলাদেশসহ বিশ্বের সব দেশের যাত্রীদের জন্য ভ্রমণ বিধিনিষেধ শিথিল করেছে মালদ্বীপ। দেশটিতে যেতে আগ্রহী ব্যক্তিদের জন্য করোনা টেস্টের বাধ্যবাধকতা তুলে দিয়েছে মালদ্বীপের পর্যটন মন্ত্রণালয়।

শনিবার (৫ মার্চ) থেকে নতুন এ নির্দেশনা কার্যকর হবে।

নতুন নির্দেশনায় বলা হয়, কোনো যাত্রী যদি করোনা প্রতিরোধ টিকার পূর্ণাঙ্গ ডোজ (বুস্টার ডোজ প্রয়োজন নেই) নিয়ে থাকে, সেক্ষেত্রে ৫ মার্চ থেকে সেসব যাত্রীর মালদ্বীপ ভ্রমণের আগে আরটি-পিসিআর টেস্টের বাধ্যবাধকতা প্রত্যাহার করা হলো।

এছাড়া কোনো যাত্রী যদি মালদ্বীপের বিমানবন্দরে নেমে সরাসরি কোনো দ্বীপের রিসোর্টে চলে যান, সেক্ষেত্রেও তার জন্য করোনা টেস্ট বা টিকার কোনো বাধ্যবাধকতা নেই।

তবে মালদ্বীপের নাগরিক এবং ওয়ার্ক পারমিটধারী, যারা বিভিন্ন দেশ থেকে মালদ্বীপে প্রবেশ করবেন তাদের ভ্রমণের তিন থেকে পাঁচ দিন আগে করোনা টেস্ট করে নেগেটিভ সনদ নিতে হবে।

এছাড়া যেসব শিশুর বয়স ১ বছরের বেশি এবং টিকা নেওয়ার উপযুক্ত, সেসব শিশু যদি টিকা না নেয় সেক্ষেত্রে তাদেরও ভ্রমণের ৯৬ ঘণ্টা আগে করোনা টেস্ট করে নেগেটিভ সনদ নিতে হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের বিধিনিষেধ এখন শিথিল না করায় বাংলাদেশের বিমানবন্দর অতিক্রম করতে ভ্রমণের ৪৮ ঘণ্টা আগে করোনা টেস্ট করাতে হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement