১৬ মে, ২০২৪, বৃহস্পতিবার

কালুরঘাটে বিএনপি-আ.লীগের পাল্টাপাল্টি কর্মসূচি

Advertisement

২৭ মার্চ রোববার চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি দিয়েছে বিএনপি। এ কর্মসূচির বিপরীতে একই স্থানে সমাবেশ ডেকেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

আইনশৃঙ্খলার অবনতি ঠেকাতে প্রস্তুত রয়েছে নগর পুলিশ।

বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম শনিবার কর্মসূচির বিষয়ে গণমাধ্যশকে জানিয়ে বলেন, আমরা রোববার ২৭ মার্চ দুপুর দুইটায় কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদনের জন্য যাব। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলগমীর ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত থাকবেন।

একই স্থানে আওয়ামী লীগও সমাবেশ ডেকেছে— এ বিষয়ে জানতে চাইলে বিএনপির এ নেতা বলেন, কে কী করল, তাতে আসে যায় না। আমরা আমাদের কর্মসূচী পালন করব। দলের মহাসচিব আসবেন কালুরঘাটে। সেখানে নেতাকর্মীরা জড়ো হবেন, এটাই স্বাভাবিক।

বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কয়েকদিন আগেই কালুরঘাট বেতারকেন্দ্রের সামনে ২৭ মার্চ সমাবেশ করার জন্য বিএনপির পক্ষ থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাছে আবেদন করা হয়। পুলিশের অনুমতি না পেয়ে তারা সমাবেশ থেকে সরে এসে শুধু শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি ঘোষণা করে।

এ নিয়ে শুক্রবার স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর উপস্থিতিতে চট্টগ্রাম নগরের নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে প্রস্তুতি সভাও করেছে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি।

এদিকে কালুরঘাট বেতারকেন্দ্র সংলগ্ন স্বাধীনতা পার্কের সামনে রোববার সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত গণজমায়েত ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

আওয়ামীলীগ নেতারা বলছেন, ক্ষমতায় থাকতে বিএনপি কোনোদিন কালুরঘাট বেতারকেন্দ্রে যায়নি। বিএনপি ইতিহাস বিকৃত করার জন্য ২৭ তারিখের কর্মসূচি দিয়েছে। তাই তার প্রতিবাদে সমাবেশের ডাক দেওয়া হয়েছে।

পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম বলেন, আমাদের কাজ হচ্ছে আইনশৃঙ্খলার অবনতি যাতে না হয় সে বিষয়টি দেখা। আমরা আইনশৃঙ্খলার বিষয়টি দেখব। আমরা অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ যা যা প্রস্তুতি নেওয়া দরকার সবই নিচ্ছি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement