১৫ মে, ২০২৪, বুধবার

কালুরঘাট যেতে বিএনপিকে বাধা

Advertisement

রোববার ২৭ মার্চ দুপুরে শহীদ জিয়ার স্মৃতি বিজরিত চট্টগ্রামের বিপ্লব উদ্যানের বিপ্লব স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে চট্টগ্রামের দুই নম্বর গেইট এলাকার বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহর বেলা একটার দিকে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্রের দিকে যেতে চায়। কিন্তু নগরীর দুই নম্বর গেইট এলাকায় পুলিশের বাধার কারণে তারা কালুরঘাট যেতে পারে নি। এসময় গাড়ি থেকে নেমে আসেন বিএনপির মহাসচিবসহ অন্য নেতারা। 

এ সময় পুলিশ কর্মকর্তাদের সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে কথা কাটাকাটি হয়। এরই একপর্যায়ে ছাত্রলীগের একটি মিছিল দুই নম্বর গেইট এলাকায় আসে। পরে পুলিশের বাধা পেয়ে মির্জা ফখরুল ইসলামের গাড়ি বহর বিএনপির সমাবেশস্থল পলোগ্রাউন্ড মাঠের দিকে চলে যায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিপ্লব উদ্যানে ফুল দেওয়া শেষে আমরা কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশের বাধার কারণে যেতে পারিনি। পুলিশের বাধা পেয়ে পলোগ্রাউন্ড মাঠে জনসভাস্থলে চলে এসেছি।

বিএনপির অভিযোগের বিষয়ে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদুল কবির বলেন, বিএনপিকে দুই নম্বর গেইটে শ্রদ্ধা নিবেদন আর পলোগ্রাউন্ড মাঠে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তাদের কালুরঘাটে যাওয়ার অনুমতি ছিল না। তাই তাদের বাধা দেওয়া হয়েছে। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement