২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

ঘরে রাঁধুন ইতালীয় পেন্নে পাস্তা

Advertisement

ইতালিতে পেন্নে পাস্তা বেশ জনপ্রিয়। আমাদের দেশেও এখন অনেকে পছন্দ করেন। এর স্বাদ ও গন্ধ আপনার মন ভরিয়ে দেবে। বিকেলের নাশতায় বা অতিথি আপ্যায়নে আপনি সহজে এটি তৈরি করতে পারেন। আজ আমরা আপনাদের জানাব, কীভাবে বাসায় সহজে ও স্বাস্থ্যসম্মত উপায়ে পেন্নে পাস্তা রান্না করবেন।

এনটিভির রান্নাবিষয়ক অনুষ্ঠান ফুড ক্যারাভান-এর একটি পর্বে পেন্নে পাস্তার রেসিপি দেওয়া হয়েছে। রেসিপিটি তৈরি করেছেন শেফ রনি। অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন রন্ধনশিল্পী আফিফা আক্তার লিটা। আসুন, জেনে নিই বাসায় সহজে পেন্নে পাস্তা রান্নার পদ্ধতি। তার আগে চলুন দেখে নিই কী কী উপকরণ লাগবে।

উপকরণঃ

১. পরিমাণমতো অলিভ অয়েল

২. এক চা চামচ রসুন কুচি

৩. এক চা চামচ পেঁয়াজ কুচি

৪. এক চা চামচ মাশরুম

৫. মুরগির মাংস

৬. এক চামচ হোয়াইট সস

৭. আধা চামচ টমেটো সস

৮. সেদ্ধ পাস্তা

৯. গরম পানি

১০. আধা চা চামচ অরিগানো

১১. আধা চা চামচ সাদা গোলমরিচের গুঁড়ো

১২. এক চা চামচ পারমিজান চিজ

প্রস্তুত প্রণালিঃ

প্রথমে প্যানে এক টেবিল চামচ অলিভ অয়েল দিয়ে সাথে এক চা চামচ রসুন কুচি, এক চা চামচ পেঁয়াজ কুচি, এক চা চামচ মাশরুম দিয়ে একটু নেড়ে স্লাইস করা মুরগির মাংসগুলো দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে।

এবার বড় এক চামচ হোয়াইট সস ও আধা চামচ টমেটো সস দিয়ে ভালোভাবে কষিয়ে নিতে হবে। তারপর আগে থেকে সেদ্ধ করে রাখা পাস্তাগুলো হালকা গরম পানিতে ধুয়ে দিয়ে দিতে হবে। এবার আধা চা চামচ অরিগানো ও সাদা গোলমরিচের গুঁড়ো এবং এক চা চামচ পারমিজান চিজ দিয়ে নামিয়ে নিতে হবে।

ব্যস, হয়ে গেল দারুণ স্বাদের ইতালীয় পেন্নে পাস্তা। এবার সাজিয়ে পরিবেশন করুন। এ রেসিপিটি সহজে প্রস্তুত করতে ও রন্ধন প্রণালি সম্পর্কে জানতে উপর্যুক্ত ভিডিওটিতে ক্লিক করুন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement