১৯ মে, ২০২৪, রবিবার

ঘুমন্ত প্রেমিকার চোখে ধরে ফোনের লক খুললেন প্রেমিক, ২০ লাখ টাকা চুরি

Advertisement

বর্তমান সময়ের কিছু স্মার্টফোনের অন্যতম একটি ফিচার হচ্ছে— ফেসিয়াল রিকগনিশন বা ফেস আনলক। আর এটি যে কতটা বিপজ্জনক তারই এক উদাহরণ মিলল চীনে। ঘুমন্ত প্রেমিকার চোখের পাতা খুলে ফোন আনলক করে ২০ লাখ টাকা চুরির ঘটনা ঘটেছে।

জুয়াতে টাকা হেরে সাবেক প্রেমিকার কাছ থেকে এ টাকা চুরির অভিনব কায়দা ব্যবহার করেছে প্রেমিক। হুয়াং নামের সেই প্রেমিক জুয়াতে হারা টাকা জোগাড় করতে শেষ হাতিয়ার হিসেবে সাবেক প্রেমিকা ঘুমানোর সময় তার মোবাইল ফোনে ফেসিয়াল রিকগনিশন সফটওয়্যার ব্যবহার করে ব্যাংক অ্যাকাউন্ট থেকে ২০ লাখ টাকা ট্রান্সফার করে নেন। এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে দ্য টাইমস।

সেই প্রতিবেদনে বলা হয়, প্রথমে সেই প্রেমিক তার সাবেক প্রেমিকার হুয়াওয়ে মোবাইল থেকে আঙুলের ছাপ ব্যবহার করে ফোন আনলক করেন। তার পর টাকা ট্রান্সফারের অ্যাক্সেস পেতে ঘুমে থাকা প্রেমিকার চোখের পাতা খুলে ফেসিয়াল রিকগনিশন সফটওয়্যার ব্যবহার করেন।

পরে ফোনে তার প্রেমিকার চোখ স্ক্যান করতেই ব্যাংক অ্যাকাউন্টের অ্যাপ খুলে যায়। এর পর সেই অ্যাকাউন্ট থেকে পাসওয়ার্ড পরিবর্তন করে এবং ২০ লাখ টাকা তার নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করে পালিয়ে যান হুয়াং।

অভিনব কায়দায় টাকা চুরির এ ঘটনায় চীনের দক্ষিণাঞ্চলীয় শহর নানিংয়ে পুলিশে অভিযোগ করেন হুয়াংয়ের সাবেক প্রেমিকা। পরে তদন্তে নেমে এ ঘটনায় হুয়াংয়ের কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারে পুলিশ। এর পর তাকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় হুয়াংকে জরিমানা এবং সাড়ে তিন বছরের কারাদণ্ড দেন আদালত।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement