১৫ মে, ২০২৪, বুধবার

চট্টগ্রাম থেকে ৮ ঘণ্টা পর শুরু হলো ট্রেন চলাচল

Advertisement

চট্টগ্রামে থেকে সকাল সাতটায় ছেড়ে আসার কথা ট্রেনটি ৮ ঘণ্টা পরে দুপুর ২টা ৫৭ মিনিটে চট্টগ্রাম থেকে প্রথম ট্রেন হিসেবে সুবর্ণ এক্সপ্রেস ৮ নম্বর প্ল্যাটফর্ম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এর আগে মাইলেজ ইস্যুতে রেলওয়ে রানিং স্টাফদের আকস্মিক ধর্মঘটের কারণে রেল চলাচল বন্ধ ছিল। এরপর অর্থ মন্ত্রণালয় প্রজ্ঞাপন বাতিল করায় কাজে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন রানিং স্টাফরা। 

চট্টগ্রাম রেল স্টেশনের ম্যানেজার রতন কুমার চৌধুরী ট্রেন চলাচল শুরুর বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, রানিং স্টাফদের আকস্মিক ধর্মঘটের কারণে সকাল থেকে কোনো ট্রেন ছেড়ে যায়নি। ধর্মঘট প্রত্যাহার করলে প্রথম ট্রেন হিসেবে সুবর্ণ এক্সপ্রেস ট্রেন ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ট্রেনটি দুপুর ২টা ৫৭ মিনিটে ট্রেনটি ছেড়ে যায়। পর্যায়ক্রমে অন্যান্য ট্রেন নির্দিষ্ট গন্তব্যে ছেড়ে যাবে। তবে শিডিউল বিপর্যয় কিছুটা কমাতে চট্টগ্রাম স্টেশন থেকে সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা, ময়মনসিংহ গামী বিজয় এক্সপ্রেস ও চাঁদপুরগামী সকালের সাগরিকা ও ঢাকা যাওয়ার কর্ণফুলীর যাত্রা বাতিল করা হয়েছে।  এদিকে, সুবর্ণ এক্সপ্রেসে ট্রেনে ঢাকাগামী অন্যান্য ট্রেনের যাত্রী যাওয়ায় সুযোগ দেওয়া হয়। তবে এ ঘোষণা দেওয়ার পরেও ছেড়ে যাওয়া এ ট্রেনে অধর্কের মতো সিট খালি ছিল। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement