১৮ মে, ২০২৪, শনিবার

চিলির বিপক্ষে ৪-০ গোলের জয় আর্জেন্টিনার

Advertisement

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চিলি নারী ফুটবল দলকে রীতিমতো উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা নারী ফুটবল দল। পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করে খেলে আর্জেন্টিনা। প্রতিপক্ষের রক্ষণে আক্রমনের বন্যা বইয়ে দেয় তারা।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের নর্থ হার্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৪-০ গোলের বিশাল ব্যবধানে জিতেছে আর্জেন্টাইন নারীরা। আলবিসেলেস্তেদের হয়ে গোল করেন এলিনা স্টাবিল, মারিয়ানা লারুকুইটি, ইয়ামিলা রদ্রিগুয়েজ ও ফ্লোরেন্সিয়া বনসিগুন্দো।

গোলমুখে মোট ২১টি শট নিয়েছিল আর্জেন্টিনার মেয়েরা যার ৭টি ছিল অন টার্গেট। অন্যদিকে চিলির মোট শটের সংখ্যা ৫, যার ৩টি ছিল লক্ষ্যে।

এ ম্যাচে শক্তির প্রদর্শণ দেখিয়েছে উভয় দল। যার ফলে পুরো ম্যাচে ফাউল কাউন্ট হয়েছে ৩৪টি। যার ১৮টি করেছে চিলি, আর আর্জেন্টিনা করেছে ১৬টি। বল দখলে আর্জেন্টিনা ছিল এগিয়ে। তারা মোট ৫৫ ভাগ বল দখলে রাখতে সক্ষম হয়। 

চিলির রক্ষণে আক্রমণের ঢেউ বইয়ে দিলেও গোল পেতে আলবিসেলেস্তেদের অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৪০ মিনিট পর্যন্ত। এরপর আর চিলির সাধ্য ছিল না আর্জেন্টিনাকে আটকানোর। ম্যাচের ৪০তম মিনিটে আল দানা কোমেট্টির অ্যাসিস্ট থেকে গোল করে দলকে এগিয়ে নেন স্টাবিল। এই এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় আর্জেন্টিনা। 

বিরতি থেকে ফিরেই দ্বিতীয় গোলের দেখা পায় আলবিসেলেস্তেরা। ম্যাচের ৪৯তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন মারিয়ানা লারুকুইটি।

নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে জুলিয়েট মিকায়েলা ক্রুজ নাভারেত্তের অ্যাসিস্ট থেকে ফ্লোরেন্সিয়া বনসিগুন্দো গোলের হালি হালি পূর্ণ করেন।

উল্লেখ্য আর্জেন্টিনা তাদের পরের ম্যাচ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ২০ ফেব্রুয়ারি। বাংলাদেশ সময় দুপুর ১২টায়। 

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement