২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

চ্যাট জিপিটি ব্যবহারের নিয়ম

Advertisement

চ্যাট জিপিটি একটি এআই ভাষার মডেল যা বিশ্বকে ঝড় তুলেছে। এআই চ্যাটজিপিটি ওপেন শুরু করার জন্য ধাপে ধাপে কিছু নির্দেশনা অনুসরণ করতে হবে।

চ্যাট জিপিটি পূর্ণ রূপ হল চ্যাট জেনারেটিভ প্রাক-প্রশিক্ষিত ট্রান্সফরমার। এটা বিশ্বাস করা হয় যে গুগলের বার্ড তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী হতে যাচ্ছে। 

নতুন এআই চ্যাটবট যা চ্যাট জিপিটি তার অসাধারণ ব্যবহার দিয়ে বিশ্বে ঝড় তুলেছে। আপনি যদি চ্যাট জিপিটি ব্যবহার করে দেখতে আগ্রহী হন এবং চ্যাট জিপিটি কীভাবে ব্যবহার করবেন তা জানতে চান, তাহলে নিচে আপনার জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে।  এটি এআই টুল ব্যবহার করার জন্য একটি সম্পূর্ণ নির্দেশিকা।

চ্যাট জিপিটি হল একটি সদ্য চালু হওয়া এআই চ্যাটবট যেটি ২০২২ সালের নভেম্বরে লঞ্চ করেছিল৷ এর পুরো অর্থ হলো চ্যাট জেনারেটিভ প্রি-ট্রেইনড ট্রান্সফরমার৷ 

চ্যাট জিপিটি যে কাজগুলি করতে সক্ষম তার কারণে এটি চালু হওয়ার দিন থেকেই ব্যাপক সাড়া ফেলেছে বিশ্বে।  এটি আপনাকে আপনার প্রতিটি প্রশ্নের উত্তর দেয়।  যেমন এটি আপনাকে একটি পার্টির পরিকল্পনা করতে সাহায্য করবে, আপনাকে আপনার স্কুল/কলেজ অ্যাসাইনমেন্টে সম্পূর্ণ নির্দেশনা দেবে, কোড লিখতে সাহায্য করবে।  

 চমকে দেওয়ার মতো বিষয় হল এটি দেখিয়েছে আইন বার পরীক্ষাকে অতিক্রম করেছে এবং গুগলের এর কোডিং পরীক্ষাকে মোকাবেলা করতে সক্ষম।  

চ্যাট জিপিটি ব্যবহার করার পদ্ধতি: 

চ্যাট জিপিটি ব্যবহার করা সহজ। এটি ব্যবহার করার সময় একটি জিনিস যা আপনার মনে রাখা উচিত তা হল আপনি এতে বিবৃতি প্রশ্নগুলি ইনপুট করুন। চ্যাট জিপিটি ব্যবহার করার জন্য, আপনাকে প্রথমে যা করতে হবে তা হল অপেন এআইতে একটি অ্যাকাউন্ট তৈরি করা। একটি ঝামেলা-মুক্ত উপায়ে চ্যাট জিপিটি ব্যবহার করার জন্য ধাপে ধাপে নির্দেশিকা নীচে দেওয়া হল- 

প্রথমে অপেন এআই তে সাইন আপ করুন 

চ্যাট জিপিটি ব্যবহার করার প্রথম ধাপ হল  অপেন এআই তে সাইন আপ করা এবং এতে একটি অ্যাকাউন্ট তৈরি করা। https://chat.openai.com/auth/login করুন।

চ্যাট জিপিটি  এ একটি অ্যাকাউন্ট তৈরি করুন

আপনি  অপেন এআই ওয়েবসাইট পরিদর্শন করার পরে নিম্নলিখিত পৃষ্ঠাটি আপনার স্ক্রিনে প্রদর্শিত হবে। সাইন আপ অপশনে ক্লিক করুন। নযদি ওয়েবসাইটটি লোড হতে সময় নেয়, তাহলে পৃষ্ঠাটি রিফ্রেশ করুন বা কিছু সময় পরে আবার চেক করুন। তারপর আপনার অ্যাকাউন্ট যাচাই করুন

আপনি সফলভাবে চ্যাট জিপিটি এর জন্য সাইন আপ করার পরে, পরবর্তী ধাপ হল আপনার অ্যাকাউন্ট যাচাই করা। আপনি যদি আপনার ইমেল আইডির মাধ্যমে সাইন আপ করেন তবে আপনার ইনবক্সে একটি যাচাইকরণ ইমেল পাঠানো হবে। আপনার মোবাইল ফোনে পাঠানো লিঙ্কটি অনুসরণ করুন এবং যাচাইকরণ প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন। জিজ্ঞাসা করা ফর্মটি পূরণ করুন এবং এগিয়ে যান।

চ্যাট জিপিটি ব্যবহার করুন

আপনি সফলভাবে চ্যাট জিপিটি-তে একটি অ্যাকাউন্ট তৈরি করার পরে, চ্যাট জিপিটি ব্যবহার করতে আপনি সক্ষম।

অ্যাকাউন্ট তৈরি করার পরে চ্যাট জিপিটি কীভাবে ব্যবহার করবেন?

এখন আপনি সফলভাবে চ্যাট জিপিটি-তে একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন, আপনি এটি ব্যবহার করা শুরু করতে পারেন। এটা সহজ এবং ব্যবহার করা সহজ. সার্চ বারে আপনি যে প্রশ্ন জানতে চান তা শুধু টাইপ করুন।

উদাহরণস্বরূপ, আপনি যদি একটি খাবারের রেসিপি সম্পর্কে জানতে চান, তাহলে কেবল অনুসন্ধান বাক্সে আপনার প্রশ্নটি টাইপ করুন।

উল্লেখ্য, আমরা যদি চ্যাট জিপিটির সবচেয়ে বড় প্রতিযোগীকে দেখি, তাহলে আমরা বিশ্বাস করতে পারি যে গুগলের এর বার্ড এটিকে প্রতিস্থাপন করবে। গুগল অবশেষে ৬ ফেব্রুয়ারি তার এআই চ্যাটবট উন্মোচন করেছে যা “বার্ড” যা চ্যাট জিপিটি-কে সরাসরি প্রতিযোগিতায় সক্ষম। চ্যাট জিপিটির মতো, বার্ডও মানুষের মতো কথোপকথন করতে, অনুবাদ করতে এবং ব্যবহারকারীকে সঠিক তথ্য প্রদান করতে সক্ষম। এটি গুগলের এর ভাষা মডেল দ্বারা চালিত হয় যা ল্যমবা (সংলাপ অ্যাপ্লিকেশনের জন্য ভাষা মডেল)।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement