১৯ মে, ২০২৪, রবিবার

জো বাইডেনের বুকে ক্যান্সার শনাক্ত

Advertisement

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বুকে ক্যান্সার শনাক্ত হয়েছে। চলতি বছরের জানুয়ারিতে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার সময় বিষয়টি ধরা পড়ে। অবশ্য, এরই মধ্যে ক্যান্সারযুক্ত ওই টিস্যু তার বুক থেকে অপসারণ করা হয়েছে বলে হোয়াইট হাউস জানিয়েছে।

জানা গেছে, গত ১৬ ফেব্রুয়ারি ওয়াশিংটন ডিসির বাইরে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে বাইডেনের বুক থেকে ওই ক্ষতিগ্রস্ত টিস্যু অপসারণ করা হয়।

মার্কিন প্রেসিডেন্ট চিকিৎসক চিকিৎসক কেভিন ও’কনর গণমাধ্যমে পাঠানো একটি নোটে বিষয়টি জানিয়েছেন। তিনি বলেছেন, বাইডেনের শরীর থেকে ক্যান্সারযুক্ত সব টিস্যু অপসারণ করা হয়েছে। এ নিয়ে তার আর কোনও চিকিৎসার প্রয়োজন নেই। বায়োপসি করানোর পর থেকে ওই ক্ষতস্থান ‘দারুণভাবে নিরাময়’ হয়েছে। তার আর এ–সংক্রান্ত চিকিৎসার প্রয়োজন হবে না।

তবে তার চলমান স্বাস্থ্যসেবার অংশ হিসেবে ডার্মাটোলজিক নজরদারি চালিয়ে যাওয়া হবে।

ওই নোটে আরও বলা হয়েছে, পরীক্ষা-নিরীক্ষায় বাইডেনের ব্যাসাল সেল কার্সিনোমা নামে একধরনের ত্বকের ক্যানসার শনাক্ত হয়েছে। এ ক্যানসার সাধারণত ছড়ায় না।

উল্লেখ্য, ২০১৫ সালে বাইডেনের ছেলে বিউ বাইডেন ৪৬ বছর বয়সে মস্তিষ্কের ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি ছিলেন তার প্রথম স্ত্রী নিলিয়া হান্টার বাইডেনের সন্তান।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement