২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

টানা ৪০ দিন জামাতে সালাত আদায়: সাইকেল পেল ৮৪ কিশোর

Advertisement

সিলেটের শিবগঞ্জে তাকবিরে উলার সাথে টানা ৪০ দিন জামাতে সালাত আদায় করায় ৮৪ জন কিশোরকে একটি করে নতুন সাইকেল পুরস্কৃত দেওয়া হয়েছে।

এটাকে বাংলাদেশে নতুন প্রজন্মের ইসলাম শিক্ষা ও চর্চায় উৎসাহ প্রদানের ক্ষেত্রে দারুণ সংযোজন বলছেন বিশেষজ্ঞরা। যদিও এর আগে আরও কয়েকটি জেলার মসজিদে এমন ব্যবস্থা করা হয়েছিল।

জানা যায়, সিলেটের শিবগঞ্জে সৈয়দ হাতিম আলী মসজিদ ও তালিমুদ্দিন একাডেমী সিলেট-এর যৌথ উদ্যোগে সৈয়দ হাতিম আলী মসজিদ প্রাঙ্গণে কিশোরদের কাছে উপহারের সাইকেল বুঝিয়ে দেওয়া হয়। তারা টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ তাকবিরে উলার (প্রথম তাকবির) সাথে মসজিদে নামাজ আদায়ের পাশাপাশি তালিমুদ্দিন একাডেমির দরসে প্রতিদিন এক ঘণ্টা কোরআন শরিফ তেলাওয়াত শেখাসহ জরুরি দ্বীনি শিক্ষার ক্লাসে অংশগ্রহণ করত।

বাইসাইকেল বিতরণ উপলক্ষে ব্যবস্থাপক মাওলানা আবুল হাসান আবদুল্লাহ বলেন, এটা কেবল শুরু। সারাজীবন নিয়মিত এই অভ্যাস বজিয়ে রাখতে হবে। সারাদেশে বিভিন্ন শহরে তাকবিরে উলার সঙ্গে নামাজ আদায়সহ বিভিন্ন জরুরী দ্বীনি আমলের ক্ষেত্রে এই জাতীয় উৎসাহ দেওয়ার চর্চা আরও বেশি করে শুরু হলে- নতুন প্রজন্মের দ্বীনি ও নৈতিক জাগরণের একটি নতুন যুগ শুরু হতে পারে।

শুক্রবার ২৫ ফেব্রুয়ারি রাত দশটায় কিশোরদের মাঝে সাইকেল বিতরণ করা হয়। এই সময় ছোট ছোট বাচ্চারা আবেগ-আনন্দ ও ভালোবাসায় তাদের অভিভাবকদের প্রশান্তির এই উপহার ও গর্বের কারণ হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement