২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

ঢাকা ব্যাংকে বন্ড অনুমোদন দিল বিএসইসি

Advertisement

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ঢাকা ব্যাংক লিমিটেডকে ২০০ কোটি টাকার বন্ড ছাড়ার অনুমতি দেওয়া হয়েছে।

(৬ অক্টোবর) বৃহস্পতিবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৪১তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে সভায় বিএসইসির চার কমিশনার উপস্থিত ছিলেন।

বিএসইসির নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজকের সভায় ঢাকা ব্যাংকের ২০০ কোটি টাকার আনসিকিউরড, কন্টিনজেন্ট কনভার্টেবল, ফ্ল্যাট রেট, পারপিচুয়াল বন্ডের প্রস্তাব অনুমোদন করা হয়েছে। বন্ডটির ১৮০ কোটি টাকা প্লেসমেন্ট এবং ২০ কোটি টাকা আইপিওর মাধ্যমে ইস্যু করা হবে। বন্ডটির অভিহিত মূল্য ৫ হাজার টাকা। বন্ডের কুপন হার ৬ শতাংশ থেকে ১০ শতাংশ।

যা আর্থিক প্রতিষ্ঠান, মিউচ্যুয়াল্ড ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, আঞ্চলিক রুরাল ব্যাংক, ট্রাস্ট্র সংগঠন, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং সাধারণ বিনিয়োগকারীদের অনুকূলে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে ঢাকা ব্যাংক তাদের অতিরিক্ত টায়ার-১, ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে। প্রাইভন্ট প্লেসমেন্ট ও পাবলিক অফারের ক্ষেত্রে এই ন্যূনতম সাবস্ক্রিপশন যথাক্রমে ৫ কোটি ও ৫ হাজার টাকা। বন্ডের ট্রাস্ট্রি আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড বন্ডটির ট্রাস্টি হিসেবে কাজ করবে।

এছাড়াও ইস্যু ম্যানেজার, আন্ডাররাইটার ও অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement