১১ মে, ২০২৪, শনিবার

দাম কমেছে পেঁয়াজের

Advertisement

চট্টগ্রামের খাতুনগঞ্জে কমেছে পেঁয়াজের দাম। সেখানে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৭ টাকায়, আর মিয়ানমারের পেঁয়াজ কেজি প্রতি তিন টাকা কমে বিক্রি হচ্ছে ২২ টাকা করে।

তবে রমজানকে সামনে রেখে অনান্য বছরের তুলনায় পেঁয়াজের বাজারে ক্রেতা কম বলছেন ব্যবসায়ীরা।

আজ ২৮ মার্চ দুপুরে পেঁয়াজের পাইকারি আড়ত চট্টগ্রামের খাতুনগঞ্জের হামিদুল্লাহ মিঞা মার্কেট কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইদ্রিস গণমাধ্যমকে বলেন, খাতুনগঞ্জে পেঁয়াজের দাম কম। মিয়ানমারের পেঁয়াজ গত সপ্তাহের তুলনায় কেজিতে ২ থেকে ৩ টাকা কমেছে। এখন বিক্রি হচ্ছে ২২ টাকা করে। ভারতের পেঁয়াজ মানভেদে ২৪ থেকে ২৭ টাকায় বিক্রি হচ্ছে। ভারতের নাসিক পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৭ টাকায়। আর বেলডাঙ্গা, কানপুর ও খাসখালির পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪ থেকে ২৫ টাকায়। বেলডাঙ্গা ও কানপুরি পেঁয়াজের দাম গত সপ্তাহের তুলনায় কেজিপ্রতি ১ থেকে ২ টাকা কমেছে। নাসিক পেঁয়াজের দাম স্থিতিশীল আছে।

তিনি আরও বলেন, বাজারে বিক্রি মোটামুটি। তেমন তোড়জোড় নেই। রমজানকে সামনে রেখে অনান্য বছর যেমন বেচাকেনা হতো এবছর তেমন নেই। ব্যবসায়ীরা লস দিয়ে পেঁয়াজ বিক্রি করছেন বলে দাবি করেন তিনি।

রাকিব আহম্মদ নামের এক ক্রেতা বলেন, খাতুনগঞ্জ বাজারে পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা কেজি। অথচ ৩ মিনিটের দূরত্বে ভ্যানে বিক্রি হচ্ছে ৩০ টাকা কেজি। পাড়া-মহল্লার বাজারে তো দাম আরও বেশি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement