২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

দেশ রূপান্তর সম্পাদক অমিত হাবিব মারা গেছেন

Advertisement

দৈনিক দেশ রূপান্তরের সম্পাদক অমিত হাবিব চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ২৮ জুলাই রাত ১১টায় নিউরোসায়েন্স হাসপাতালে  মারা গেছেন।

দেশ রূপান্তরের নির্বাহী সম্পাদক মোস্তফা মামুন বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, শারীরিক অবস্থা খারাপ হওয়ায় গত তিন দিন আগে তাকে বিআরবি হাসপাতাল থেকে নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়। কিন্তু তারপরও অবস্থা খারাপ হতেই থাকে। অবশেষে তিনি আমাদের ছেড়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।

তিনি আরও বলেন, গত ২১ জুলাই স্ট্রোকে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ অবস্থায় বিআরবি হাসপাতালে ভর্তি করা হয় অমিত হাবিবকে। অফিস চলাকালে তিনি স্ট্রোক করেন। শুনেছি আগেও তিনি একবার স্ট্রোক করেছিলেন।

এ বিষয়ে নিউরোসায়েন্স হাসপাতালের যুগ্ম-পরিচালক ডা. বদরুল আলম মন্ডল  বলেন, উনি তো ব্রেনস্ট্রোক করেছিলেন, যেটাকে আমরা বড় স্ট্রোক বলেই মনে করি। যাকে আমরা বলি, ব্রেনস্টেন হেমারেজ। সেখানে প্রচণ্ড মাত্রায় রক্তক্ষরণ হয়েছিল। 

তিনি আরও বলেন, তাকে যখন আমাদের হাসপাতালে নিয়ে আসা হয় তখন খুবই খারাপ অবস্থা ছিল। অধ্যাপক ডা. মালিহা হাকিমের অধীনে আমাদের হাসপাতালে ভর্তি হন। ভর্তির সময় তার জ্ঞানের মাত্রা ছিল ৫/৬। যার স্বাভাবিক মাত্রা হলো ১৫। কিন্তু ৮-এর নিচে নেমে এলেই আমরা ক্রিটিক্যাল বলি।

ডা. বদরুল আলম বলেন, প্রথম থেকেই আমাদের ধারণা ছিল আল্লাহ হয়তো ওনাকে বাঁচিয়ে রাখবেন না। কারণ এ ধরনের রোগীকে সাধারণত সেভ করা যায় না। কারণ অপারেশনেরও কোনো সুযোগ নেই। ব্রেনের এ জায়গাটাতে মূলত অপারেশন চলে না। তারপরও আমাদের চিকিৎসকরা সর্বাত্মক চেষ্টা করেছে। সর্বশেষ রাত ১১টার দিকে আমাকে জানানো হয়েছে তিনি আর নেই।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement