২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

দ্বিতীয় দিনের শুরুতেই আউট মুমিনুল

Advertisement

আইরিশদের মতো বাংলাদেশ দলের ইনিংসের শুরুটাও ভালো হয়নি। দুর্দান্ত ছন্দে থাকা ওপেনার নাজমুল হোসেন শান্ত টেস্টে ফিরে এক বলও টিকতে পারেননি। এই বাঁহাতি সাজঘরে ফেরার পর দিনের শেষ বলে হারায় আরেক ওপেনার তামিম ইকবালকেও। ফলে আক্ষেপ নিয়েই শেষ হয় ঢাকা টেস্টের প্রথম দিনের খেলা।

অস্বস্তি নিয়ে দিন শেষ করা টাইগাররা আজ দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেছে। ব্যাটিংয়ে নেমে বেশ দেখেশুনেই খেলছিলেন দুই অভিজ্ঞ ব্যাটার মুমিনুল হক ও মুশফিকুর রহিম। তবে পরক্ষণেই দৃশ্যপট পাল্টে সাজঘরের পথ ধরেন মুমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫৩ রান। এখন ব্যাট করছেন মুশফিক ও সাকিব আল হাসান।

এর আগে মঙ্গলবার মিরপুর টেস্টে আইরিশদের ২১৪ রানে অলআউট করার পর ২ উইকেটে ৩৪ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। ওপেনার শান্ত শূন্য আর তামিম আউট হয়েছেন ২১ করে। মুমিনুল করেন ৩৪ বল খেলে করেন ১৭ রান।

নিজেদের ইনিংসের পঞ্চম ও নিজের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ওপেনার নাজমুল হোসেন শান্ত। অফে করা অ্যাডেয়ারের লেন্থ বল। শান্ত কাট করতে চেয়েছিলেন কিন্তু ঠিকমতো টাইমিং হয়নি। বল ব্যাটে লেগে আঘাত করে উইকেটে। প্রথম বলেই শূন্য রানে ফিরলেন বাঁহাতি এই ওপেনার।

বাংলাদেশের ইনিংসের ১০ ওভারের শেষ বল। এরপরই প্রথম দিনের খেলা শেষ হতো। কিন্তু পারলেন না তামিম ইকবাল। ম্যাকব্রিনের ঘূর্ণিতে পরাস্ত হলেন তিনি। অফে পিচ করা বল হালকা বাউন্স করেছিল। তামিম ডিফেন্ড করতে চেয়েছিলেন কিন্তু হলো না। বল ব্যাটে লেগে যায় দ্বিতীয় স্লিপে। 

এর আগে টস হেরে ফিল্ডিংয়ে নামে বাংলাদেশ দল। তবে ব্যাট করতে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি আয়ারল্যান্ডের। দলীয় ১১ রানের মাথায় ওপেনার মুরাই কামিন্স ফিরে যান। এরপর লাঞ্চ বিরতিতে যাওয়ার আগেই ৩ উইকেট হারায় আয়ারল্যান্ড।

চতুর্থ উইকেটে ৭৪ রানের জুটি গড়েন ক্যাস্পায়ার এবং টেক্টর। তবে ব্যক্তিগত ৫০ রান মেহেদী মিরাজের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান টেক্টর। পরবর্তীতে ক্যাস্পায়ারকেও ফিরিয়ে দেন দেন তাইজুল ইসলাম। ৩৪ রানে থাকা অবস্থায় এই ব্যাটার লিগ বিফোরের ফাঁদে পড়ে বিদায় নেন। এরপর আবারো আইরিশ শিবিরে আঘাত হানেন তাইজুল। পিটার মুরকে ১ রানে থাকা অবস্থায় প্যাভিলিয়নের পথ ধরান এই স্পিনার। ১২৪ রানে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং ধসের কবলে পড়ে আইরিশরা। 

এরপর ১৪৫ রানে ৬ উইকেট হারিয়ে চা পানের বিরতিতে গিয়েছিল আয়ারল্যান্ড। কিন্তু চা পানের বিরতি থেকে ফিরে আইরিশরা আর ৬৯ রান যোগ করতেই হারিয়েছে বাকি ৪ উইকেট।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement