১৯ মে, ২০২৪, রবিবার

নওগাঁয় বৈদ্যুতিক মিটার চুরির দায়ে ৭ জনকে গ্রেপ্তার

Advertisement

নওগাঁয় বৈদ্যুতিক মিটার চুরির সঙ্গে জড়িত অভিযোগে আন্তজেলা চোর চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে মহাদেবপুর থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে বৈদ্যুতিক মিটার ও চুরির কাজে ব্যবহৃত ছয়টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে আজ ৯ জানুয়ারি (সোমবার) দুপুরে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) গাজিউর রহমান এ তথ্য জানান।

এর আগে গতকাল রোববার দিনগত রাতে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন নওগাঁ সদর উপজেলার চকরামপুর (মৃধাপাড়া) গ্রামের ইউনুস হোসেন (২৪), আনন্দনগর (পশ্চিমপাড়া) এলাকার হারুনুর রশিদ হারুন (২৫), শহিদ মণ্ডল (৩২), মাসুদ রানা (৩২), কাদোয়া বটতলা (পশ্চিমপাড়া) এলাকার রবিন সরদার (২৫), আশিক হোসেন (২৩) ও জয়পুরহাট জেলার শমুলিয়া এলাকার জাহাঙ্গীর আলম (৩০)।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার বলেন, দীর্ঘদিন ধরে নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট জেলায় বৈদ্যুতিক মিটার রাতের আঁধারে চুরি করে আসছিল একটি সংঘবদ্ধ চোর চক্র। মিটার চুরির পর তারা মিটার ফিরে পেতে দুটি করে মোবাইল ফোন নম্বর মিটার বক্সের মধ্যে রেখে যায় এবং এ সব নম্বরে ফোন করলে বিকাশ ও নগদের মাধ্যমে চাঁদা দাবি করে তারা।

অতিরিক্ত পুলিশ সুপার আরও বলেন, সম্প্রতি (২০২২ সালের ২৩ ডিসেম্বর) রাতে জেলার মহাদেবপুর উপজেলার গোপীনাথপুর মোড়ে একটি রাইস মিল থেকে চোরেরা একটি বৈদ্যুতিক মিটার চুরি করে। এ ছাড়া গত ২৫ ডিসেম্বর একই উপজেলার ঘোষপাড়া মোড়ে রুমা লেদঘর এবং কুঞ্জবন বাজারের একটি লেদঘর থেকে দুটি বৈদ্যুতিক মিটার চুরি হয়। এ বিষয়ে নেজামুল ইসলাম নামে এক ব্যক্তি মহাদেবপুর থানায় বৈদ্যুতিক মিটার চুরির একটি এজাহার দিলে পুলিশ জড়িত চোরদের শনাক্তকরণ, গ্রেপ্তার, চোরাই বৈদ্যুতিক মিটার উদ্ধার এবং মোবাইল ফোন উদ্ধারে অভিযান শুরু করে। পরে সদর উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর তাদের দেওয়া তথ্যমতে, মাটির নিচ থেকে একটি বৈদ্যুতিক মিটার, বৈদ্যুতিক মিটার বক্সে রাখা ছয়টি মোবাইল ফোনসেট ও সিমকার্ড জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার গাজিউর রহমান বলেন, ‘গ্রেপ্তারের পর তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিভিন্ন এলাকায় বৈদ্যুতিক মিটার চুরির কথা স্বীকার করেছে। আসামিদের বিজ্ঞ আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন জানানো হবে।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার জয়ব্রত পাল (মহাদেবপুর সার্কেল), মহাদেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাফফর হোসেনসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement