১৮ মে, ২০২৪, শনিবার

নাটোরের গুরুদাসপুরে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

Advertisement

নাটোরের গুরুদাসপুরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে গুরুদাসপুর পৌরসদরসহ উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৫ হাজার ৭শ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে ধানের বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। রবিবার সকাল ১০টায় উপজেলা কৃষি অফিসে কৃষকদের মধ্যে বিনামূল্যে বোরো উফশী ও হাইব্রিড ধানের বীজ এবং সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ ও মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিল, উপজেলা আ’লীগের সভাপতি এড. মো. আনিসুর রহমান ও সাধারন সম্পাদক মো. আব্দুল মতিন, উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশীদ ও কৃষি স¤প্রসারণ অফিসার মো. মতিয়র রহমান উপস্থিত ছিলেন। এছাড়াও উপজেলা কৃষি অফিসের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী ও সুবিধাভোগী কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মো. হারুনর রশীদ জানান, এই কর্মসূচির আওতায় ১ বিঘা জমির জন্য হাইব্রিড ধানের আওতায় ৪ হাজার কৃষককে ২ কেজি করে হাইব্রিড ধানের বীজ ও উফশী ধানের আওতায় ১ হাজার ৭শ কৃষককে ৫ কেজি করে উফশী ধানের বীজ প্রদান করা হয়েছে। সেইসাথে সুবিধাভোগী সকল কৃষককে ডিএপি সার-১০ কেজি ও এমওপি সার-১০ কেজি করে প্রদান করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement