৮ মে, ২০২৪, বুধবার

টিএসসিতে নামাজের স্থান বরাদ্দের দাবি নিয়ে যা বললেন উপাচার্য

Advertisement

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ছাত্রীদের জন্য নামাজের স্থান বরাদ্দের দাবিকে ভালো বিষয় বলে উল্লেখ করেছেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ ০৫ এপ্রিল রাতে গণমাধ্যমকে এ অভিমত ব্যক্ত করেন তিনি বলেন, নামাজের স্থানের বিষয়ে আমাদের কয়েকজন শিক্ষার্থী এসেছিল। তারা টিএসসিতে নামাজের স্থান চায়। এটা খুব ভালো একটা বিষয়। যেকোনো সময় যেকোনো জায়গায় তো নামাজ পড়া যায় না, তার জন্য জায়গা দরকার। তারা সে পরামর্শ দিয়েছে। এটি কঠিন কোনো বিষয় নয়। চাইলে যেকোনো সময় করা যাবে।

অধ্যাপক ড. আখতারুজ্জামান বলেন, মেয়েদের নামাজের জন্য টিএসসির কোথাও সুযোগ করতে পারলে ভালো হবে। টিএসসি সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য, সেখানে যদি একটু সুযোগ রাখা যায় উত্তম হবে। টিএসসির পরিচালক সাহেবকেও বিষয়টি জানিয়েছি। মেয়েরা যদি নামাজ পড়তে চায়, তাহলে কোথায় একটা পর্দা টানিয়ে দিয়ে সে ব্যবস্থা করা যাবে। এছাড়া যারা কোনো অনুষ্ঠান করবে তারাও মেয়েদের জন্য এই সুযোগটা রাখতে পারে।

এ বিষয়ে টিএসসি পরিচালক সৈয়দ আলী আকবর বলেন, স্মারকলিপির একটা অনুলিপি আমিও পেয়েছি। উপাচার্য মহোদয় যেভাবে পরামর্শ দেবেন সেভাবে আমরা করব। এছাড়া টিএসসিকে নতুন করে নির্মাণের যে পরিকল্পনা হয়েছে সেখানে মেয়েদের জন্য আলাদাভাবে ওজু ও নামাজের জন্য জায়গা রাখা হয়েছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement