২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

নেত্রকোনার মদনে পুলিশ-আ.লীগের মামলায় বিএনপির ৭৩ নেতাকর্মী কারাগারে

Advertisement

নেত্রকোনার মদনে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষের দুই মামলায় বিএনপির ৭৩ নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল সোমবার আমলি আদালত-১-এর বিচারক মঞ্জুরুল হক তাদের জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওই ৭৩ জনের মধ্যে আছেন মদন উপজেলা বিএনপির সভাপতি ও চানগাঁও ইউপি চেয়ারম্যান নুরুল আলম তালুকদার, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম আকন্দ, পৌর বিএনপির সভাপতি কামরুজ্জামান চন্দন, সাধারণ সম্পাদক আব্দুল কাদির, উপজেলা যুবদলের আহ্বায়ক গোলাম রাসেল রুবেল, সদস্য সচিব মিজানুর রহমান আকন্দ হিমন এবং উপজেলা ছাত্রদলের আহ্বায়ক হুমায়ূন কবির।

পুলিশ জানায়, গত (৩১ আগস্ট) সকালে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে মদন উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের জন্য চানগাঁও ইউনিয়নের শাহপুর ঈদগাহ মাঠে জড়ো হন। সে সময় আওয়ামী লীগের নেতাকর্মীরাও সেখানে জড়ো হলে দুই দলের মধ্যে সংঘর্ষ বাধে।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করলে বিএনপির নেতাকর্মীরা তাদের দিকে ইট-পাটকেল ছুড়তে শুরু করে। এতে ওসিসহ আওয়ামী লীগ ও বিএনপির ১৭ জন আহত হন। এ ঘটনায় মদন থানার এসআই দেবাশীষ দত্ত বিএনপির ২৯ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২৩০ জনকে আসামি করে মামলা করেন।

এরপর আওয়ামী লীগ নেতা ইসলাম উদ্দিন আরেকটি মামলা করেন। এতে বিএনপির ৭৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় ২৩০ জনকে আসামি করা হয়।

বিএনপির আইনজীবী শফিউল হক কিরণ গণমাধ্যমকে জানান, দুই মামলার আসামিরা হাইকোর্ট থেকে জামিন নিয়ে আসেন। এরপর সোমবার আমলি আদালতে হাজির হয়ে জামিন চাইলে আদালত ৭৩ জনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement