১৬ মে, ২০২৪, বৃহস্পতিবার

পদোন্নতি পেয়ে ব্র্যাক ব্যাংকের ডিএমডি শাহীন ইকবাল

Advertisement

ব্র্যাক ব্যাংক লিমিটেডেরহেড অব ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস মো. শাহীন ইকবাল ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন।

তিনি ২০১৪ সালে হেড অব ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস পদে দায়িত্ব গ্রহণ করেন। ব্র্যাক ব্যাংকের ট্রেজারিকে ইন্ডাস্ট্রির অন্যতম শীর্ষস্থানীয় পৌঁছানোয় গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

২০০৪ সালে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন মো. শাহীন ইকবাল। ট্রেজারি ম্যানেজমেন্ট বিশেষ করে ফরেন এক্সচেঞ্জ, মানি মার্কেট, ক্যাপিটাল মার্কেট, বিনিয়োগ বিশ্লেষণ, ফিন্যান্সিয়াল প্রোডাক্টস অ্যান্ড ডেরিভেটিভস, অ্যাসেট লায়াবিলিটি ম্যানেজমেন্ট ও আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে রিলেশনশিপ ম্যানেজমেন্টে তার বিশেষ দক্ষতা আছে।

তিনি বেক্সিমকোতে তার কর্মজীবন শুরু করেন। ১৯৯৯ সালে ডাচ-বাংলা ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং খাতে তার প্রবেশ ঘটে। 

শাহীন ইকবালের পদোন্নতির বিষয়ে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘উদ্ভাবনী প্রোডাক্টস ও বিজনেস সেগমেন্টগুলোকে নিবেদিত সহায়তার মাধ্যমে শাহীন ইকবাল গত কয়েক বছরে আমাদের ট্রেজারিকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। তার নেতৃত্বে ট্রেজারি অ্যান্ড ফিন্যান্সিয়াল ইন্সটিটিউশনস অসাধারণ ফলাফল অর্জন করেছে। মহামারির সময় ব্যাংকের আয় বৃদ্ধি ছাড়াও উদ্ভাবনী প্রোডাক্টস ও নতুন বাজার সৃষ্টির মাধ্যমে ব্যাংককে আর্থিকভাবে লাভবান করেছেন। আগামী চার বছরে ব্র্যাক ব্যাংক ব্যবসা দ্বিগুণ করার যে পরিকল্পনা গ্রহণ করেছে, তা অর্জনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement