১৯ মে, ২০২৪, রবিবার

ডিটারজেন্টের দাদা ‘পান্ডা‘ এখন মালদ্বীপে

Advertisement

বাংলাদেশের বাজারে অল্প সময়ে গুণে ও মানে ভোক্তাদের মন জয় করা নাম্বার ওয়ান ডিটারজেন্ট পাউডার ‘পান্ডা’ এখন দেশের গন্ডি পেরিয়ে মালদ্বীপে। প্রাথমিকভাবে দেশটির রাজধানী মালে এর নির্ধারিত কিছু স্থানে কসমো গ্রুপের পণ্য পান্ডা ডিটারজেন্ট পাওয়া যাবে।

পর্যটনসমৃদ্ধ দেশ মালদ্বীপে স্থানীয় নাগরিক, বিদেশি হাজারও পর্যটক ছাড়াও প্রিয় মাতৃভূমি বাংলাদেশের প্রায় ১ লাখ প্রবাসী দেশী পণ্য ব্যবহারের সুযোগ পাবেন।

পান্ডা ডিটারজেন্ট পাউডার এক ওয়াশেই কাপড় করে ফকফকা ও নতুনের মতো উজ্জ্বল। এজন্য ভোক্তারা একে ডিটারজেন্টের দাদা হিসেবে অভিহিত করেন। বিশ্বের সর্বাধুনিক মেশিনে তৈরি এবং সেরা কাঁচামালে তৈরি বলে পান্ডা ডিটারজেন্ট যেমন হাতের ত্বকের কোন ক্ষতি করেনা তেমনিভাবে কাপড়কে ভিতর থেকে পরিস্কার করলেও কাপড়ের মান থাকে নতুনের মতোই।

মালদ্বীপের বাজারে বাংলাদেশি পণ্য পেয়ে খুশি দেশটিতে অবস্থানরত প্রবাসী বাংলাদেশিরাও। মালদ্বীপ সফররত কসমো গ্রুপের নির্বাহী পরিচালক নাঈম হায়দার কেটিভি প্রতিদিনকে বলেন, প্রবাসী বাংলাদেশিরা দেশীয় পণ্য ব্যবহারের জন্য মুখিয়ে আছেন। তারা কসমো গ্রুপের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। এছাড়া প্যাকেজিং ও গুণগত মানের কারনে মালদ্বীপের স্থানীয় ব্যবসায়ীরাও পান্ডা ডিটারজেন্ট পাউডারকে সাদরে গ্রহণ করেছেন।

কসমো গ্রুপের চেয়ারম্যান জহির উদ্দীন হায়দার মালে থেকে কেটিভি প্রতিদিনকে বলেন, দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে দেশীয় পণ্যের বাজার তৈরির মাধ্যমে বিপুল বৈদেশিক মুদ্রা অর্জনের সম্ভাবনা রয়েছে। কসমো গ্রুপ আন্তর্জাতিক মানের ভোগ্যপণ্য উৎপাদক হিসেবে নিজের একটি অবস্থান তৈরি করতে চায়। এক্ষেত্রে বিদেশের মাটিতে প্রবাসী ভাইদেরও সহযোগিতা ও সমর্থন কামনা করছি।

তিনি বলেন, কিছু কিছু বিষয়ে এখানকার ব্যবসায়ী ও আমদানিকারকদের সঙ্গে আলোচনা হয়েছে। আশা করছি কসমো গ্রুপ মালদ্বীপে নিয়মিত পণ্য রফতানি করে দেশের সুনাম অক্ষুন্ন রাখতে পারবে। এক্ষেত্রে সরকার, রফতানি উন্নয়ন ব্যুরো, কাস্টমসসহ বন্দর কতৃপক্ষ ভবিষ্যতেও ব্যবসায়ীদের সর্বোচ্চ সমর্থন ও সহযোগিতা করবে বলে আমরা আশাবাদী।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement