৪ মে, ২০২৪, শনিবার

পিএসজিকে জেতাতে পারলেন না মেসি-এমবাপ্পেরা

Advertisement

লিওনেল মেসি আর কিলিয়ান এমবাপ্পে মাঠে থেকেও জেতাতে পারলেন না পিএসজিকে। লিঁওর কাছে হেরে গেছে তাদের দল। আন্তর্জাতিক বিরতি থেকে ফেরার ম্যাচে ১-০ গোলে হেরেছে ফরাসি চ্যাম্পিয়নরা।

নিজেদের মাঠে এদিন শুরু থেকেই দুর্দান্ত ফুটবল উপহার দিতে থাকে পিএসজি। চতুর্থ মিনিটেই এমবাপ্পের উঁচু করে বাড়ানো বল ফাঁকায় পেয়ে ক্রসবারের ওপর দিয়ে মারেন ভিতিনিয়া। এরপর আরো কিছু সুযোগ তৈরী করে এমবাপ্পে-মেসি জুটি, তবে শেষ সময়ে তাল ধরে রাখতে পারেনি।

ম্যাচের সবচেয়ে বড় সুযোগটাই হয়তো মিস করে লিঁও। ৩৬তম মিনিটে অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ঢুকে পড়েন লিওঁর ফরোয়ার্ড বার্কোলা। কিন্তু শট নেয়ার আগমুহূর্তে পিছলে পড়ে যান তিনি। পাশেই থাকা লাকাজেত শট নিতে ছুটে গেলে তাকে ফাউল করে বসেন পিএসজি গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা, পেনাল্টি পায় লিওঁ।

তবে পেনাল্টি থেকে গোল করতে পারেননি লাকাজেত। তার শট পোস্টে লেগে চলে যায় নিকলাস তালিয়াফিকোর পায়ে। ফিরতি বলে শট নিলেও তা উপরে মেরে গোলের সুযোগ নষ্ট করেন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী এই লেফট ব্যাক। ফলে ০-০ স্কোরবোর্ডেই বিরতিতে যায় উভয় দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় লিঁও। গোলটি আসে দারুণ এক আক্রমণ থেকে। থিয়াগো মেন্দেস ডান পাশ থেকে এগিয়ে যাওয়া সায়েল কুমবেদিকে ক্রস দিয়েছিলেন। কুমবেদি বলটাকে আবার ঠেলে দেন বাঁ পাশে। বদলি ফরোয়ার্ড ব্র্যাডলি বারকোলা দোন্নারুম্মাকে উল্টো পাশে ছিটকে ফেলে জালে জড়ান বল।

এদিকে পিএসজি আরো কিছু আক্রমণের সূচনা করলেও তাতে ফল আসেনি, শেষ দিকে খেই হারিয়েছে তারা। বরং দুনারুম্মার কল্যাণে আরো কিছু গোল হজম করা থেকে রক্ষা পায় ফরাসি ক্লাবটি। সুবাদে মৌসুমে পঞ্চম ও টানা দ্বিতীয় হার নিয়েই মাঠ ছাড়তে হলো দলটিকে।

এই হারের পরও অবশ্য ফ্রেঞ্চ লিগ আঁর শীর্ষেই আছে পিএসজি। ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট প্যারিসের দলটির। তবে ব্যবধান কমে এসেছে দ্বিতীয় স্থানে থাকা লাঁসের সাথে। সমান ম্যাচে লাঁসের পয়েন্ট ৬০।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement