১৯ মে, ২০২৪, রবিবার

পুতিনের সঙ্গে আলোচনায় সিরিয়ার প্রেসিডেন্ট মস্কোতে

Advertisement

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনার জন্য মস্কো পৌঁছেছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। তার সঙ্গে একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল রয়েছে।

গতকাল মঙ্গলবার মস্কোর ভিনুকোভো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন বাশার আসাদ।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা প্রেসিডেন্ট বাশার আসাদের সাথে থাকা প্রতিনিধিদলকে ‘বিশাল’ বলে উল্লেখ করেছে। বিমানবন্দরে প্রেসিডেন্ট বাশার আসাদকে স্বাগত জানান রাশিয়ার উপ পররাষ্ট্রমন্ত্রী মিখাইল বোগদানভ।

এক বিবৃতিতে ক্রেমলিন জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিন সিরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে বুধবার বৈঠক করবেন। দুই নেতার বৈঠকে রাশিয়া এবং সিরিয়ার রাজনৈতিক, বাণিজ্যিক, অর্থনৈতিক এবং মানবিক ত্রাণ বিষয়ক গুরুত্বপূর্ণ আলোচনা হবে। এছাড়া, সিরিয়ার চলমান সংকটের পূর্ণাঙ্গ নিষ্পত্তির বিষয় নিয়েও দুই নেতা আলোচনা করবেন।

প্রসঙ্গত, ২০১১ সালে সিরিয়ায় বিদেশি সন্ত্রাসীদের তাণ্ডব শুরু হওয়ার পর তা মোকাবেলায় দামেস্ক সরকারকে সহযোগিতার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে রাশিয়া। ২০১৫ সালের সেপ্টেম্বর মাসে রাশিয়া উগ্র সন্ত্রাসী গোষ্ঠীগুলোর বিরুদ্ধে বিমান হামলা শুরু করে এবং সিরিয়ার যে সমস্ত অঞ্চল সন্ত্রাসীদের হাতে চলে গিয়েছিল তা সিরিয়ার কাছে আবার ফিরে আসে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement