২০ মে, ২০২৪, সোমবার

আবারও বেড়েছে পেঁয়াজের দাম

Advertisement

এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে ১০ থেকে ২০ টাকা। ঢাকার বিভিন্ন বাজারগুলোতে দেশি-বিদেশি সব ধরনের পেঁয়াজের দামই বৃদ্ধি পেয়েছে। ফলে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।

ঢাকার বাজারগুলোতে গত এক সপ্তাহ আগে ভালো মানের দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৬০-৬৫ টাকা কেজিতে। মধ্যমমানের দেশি পেঁয়াজ বিক্রি হয়েছে ৫৫-৬০ টাকা কেজিতে। আর আমদানি করা মিয়ানমার ও ভারতীয় পেঁয়াজ ৪০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে।

তবে সপ্তাহ ব্যবধানে ভালো মানের সেই দেশি পেঁয়াজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) কেজি প্রতি বিক্রি হচ্ছে ৭৫-৮০ টাকায়। মধ্যমমানের দেশি পেঁয়াজে বিক্রি হচ্ছে ৭০ টাকা কেজিতে। আর আমদানি করা ভালোমানের পেঁয়াজ কেজি প্রতি বিক্রি হচ্ছে ৬০-৭০ টাকায়। নিন্মমানের পেঁয়াজ ৫০ থেকে ৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

রাজধানীর মধ্যবাড্ডায় একজন পেঁয়াজ বিক্রেতা বলেন, পুরান ঢাকার শ্যামবাজার থেকে প্রতিদিন ৩-৪শ কেজি পেঁয়াজ ও আলু এনে পাইকারি বিক্রি করেন। তবে গতকাল আমদানি করা এই পেঁয়াজ ৪০-৪৫ টাকা কেজি বিক্রি করেছি। আজকে ৪২ টাকা কেজি কেনা পড়েছে। এখন বিক্রি করছি ৫০ টাকা কেজি। সপ্তাহ খানেক আগে ৩৫ টাকা কেজিতে বিক্রি করেছি।

তিনি আরও বলেন পেঁয়াজের দাম বাড়ায় আমরা খুচরা বিক্রেতারা কষ্টে আছি। কারণ বেচাকেনা কম হয়। মহাজনের কাছে পেঁয়াজের দাম বাড়ছে কেন জানতে চাইলে বলেন, আমদানি কম।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement