১৫ মে, ২০২৪, বুধবার

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের আন্দোলন

Advertisement

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পূর্ব কালুরঘাটে রিজেন্ট টেক্সটাইল নামক কারখানার শ্রমিকরা ২ মাসের বকেয়া বেতনের দাবিতে আন্দোলনে নামেন। এ সময় শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এ ঘটনায় স্থানীয় সূত্রে জানা যায়, শ্রমিকদের দুই মাসের বেতন বাকি। মালিকের পক্ষ থেকে শ্রমিকদের দুই মাসের বকেয়া বেতন আজকে দেওয়ার কথা ছিল। কিন্তু আজকেও কারখানা কর্তৃপক্ষ বেতন দেয়নি। এই অবস্থায় শ্রমিকরা রাস্তায় বিক্ষোভ শুরু করেন। পুলিশ এসে তাদের লাঠিপেটা করে সরিয়ে দিতে চাইলে শ্রমিকরা পাল্টা ইট পাটকেল নিক্ষেপ করেন। এতে পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। পরে শ্রমিকরা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে করে পূর্ব কালুরঘাট সড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

এ নিয়ে চট্টগ্রামের বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল করিম বলেন, বকেয়া বেতনের দাবিতে রিজেন্ট কারখানার শ্রমিকরা আন্দোলন করে। এ সময় শ্রমিকদের ইট পাটকেল নিক্ষেপে আমাদের চারজন পুলিশ সামান্য আহত হয়েছেন। সমস্যা সমাধানে মালিকপক্ষের ডিজিএম আগামী ১২ এপ্রিল বেতন ভাতা পরিশোধ করার কথা বলেছেন। কিন্তু শ্রমিকরা তা মানছেন না। শ্রমিকদের বুঝানোর চেষ্টা চলছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement