২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

বঙ্গবাজারের পুড়ে যাওয়া লোহা, টিন বিক্রি হয়েছে ৪০ লাখ টাকায় 

Advertisement

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনে সব পুড়ে যাওয়ার পাঁচদিন পেরিয়ে গেলেও এখনো ধ্বংসস্তূপে থেকে বের হচ্ছে ধোঁয়া। পুড়ে বিরানভূমি হয়ে যাওয়া জায়গা থেকে ট্রাকে করে সরানো হচ্ছে কয়লা হয়ে যাওয়া টিন-লোহা। প্রায় ৫০ জন শ্রমিক এসব পোড়া টিন, লোহা, সার্টার ট্রাকে তোলার কাজ করছে।

৮ এপ্রিল (শনিবার) সকালে সরেজমিন গিয়ে এমন চিত্রই দেখা যায়।

অন্যদিকে এনেক্সকো টাওয়ারের সামনে ঢাকা জেলা প্রশাসনের স্থাপন করা সহায়তা তথ্য কেন্দ্রে দেখা গেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দীর্ঘ লাইন। প্রশাসনের সহায়তা পাওয়ার আশায় তারা ব্যবসায়ীক প্রমাণসহ তথ্য নিবন্ধন করছে।

সরেজমিন দেখা যায়, বঙ্গবাজারের ধ্বংসস্তুূপ সরানোর কাজ পুরোদমে চলছে। বঙ্গবাজরের কোনও কোনেও অংশ থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে। এখানকার বাতাসে এখনো পোড়ার গন্ধ। ভাঙ্গারিশ্রমিক যখনই পুড়ে যাওয়া টিন-লোহা টান দিচ্ছে তখনই বেশি ধোঁয়া যাচ্ছে। তাৎক।ষণিক ধোঁয়া বন্ধ করার জন্য ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পানি ছিটানো হচ্ছে।

কয়েকজন ব্যবসায়ী জানান, পুড়ে যাওয়া লোহা, টিন ৪০ লাখ টাকায় মার্কেটের মালিক সমিতির অনুমতিতে বিক্রি করা হয়েছে। এ টাকা ক্ষতিগ্রস্ত সব ব্যবসায়ীদের দেওয়া হবে।

এদিকে সকাল থেকে উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় করতে দেখা গেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কোনো ধরনের অপ্রতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য পুলিশ সদস্যদের আশাপাশে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।

গত ৪ এপ্রিল (মঙ্গলবার) সকাল ৬টা ১০ মিনিটে রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুন লাগে। আগুনে পুড়ে যায় বঙ্গবাজার কমপ্লেক্সে বঙ্গ মার্কেট, গুলিস্তান মার্কেট, মহানগর শপিং কমপ্লেক্স, আদর্শ মার্কেট ও এনেক্সকো টাওয়ার।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement