২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

লভ্যাংশ ঘোষণা করল বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স

Advertisement

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স (বিজিআইসি) লিমিটেড। জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি।

পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত জানিয়েছে বিজিআইসি।

(১৫ জুন) বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসইর তথ্য মতে, জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২১ সালে বিমা খাতের কোম্পানি বিজিআইসির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৯২ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৫ পয়সা। অর্থাৎ ৬৭ পয়সা করে শেয়ার প্রতি মুনাফা বেড়েছে।
১৯৮৯ সালে তালিকাভুক্ত কোম্পানিটি শেয়ার প্রতি ১ টাকা ৯২ পয়সা মুনাফা থেকে শেয়ারহোল্ডারদের ১ টাকা ২৫ শতাংশ লভ্যাংশ দেবে। বাকি টাকা কোম্পানির রিজার্ভ সারপ্লাসে জমা দেওয়া হবে। এর আগের বছর ২০২০ সালে ১২ শতাংশ অর্থাৎ ১ টাকা ২০ পয়সা করে লভ্যাংশ দিয়েছিল। মঙ্গলবার (১৪ জুন) কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৪৯ দশমিক ৩০ পয়সায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ১৮ আগস্ট। ওইদিন বেলা ১১টায় রাজধানীর লেডিস ক্লাবে এজিএম অনুষ্ঠিত হবে। সেজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ জুলাই।

ডিএসইর তথ্য মতে, ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে বিমা কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬৩ পয়সা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement