১৮ মে, ২০২৪, শনিবার

বেতাগীতে মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে নিয়োগ বানিজ‍্যের অভিযোগ 

Advertisement

বরগুনা জেলা প্রতিনিধি

বরগুনার বেতাগী উপজেলার ছোপখালী জহুর উদ্দিন ফাজিল মাদ্রাসায় গোপনে বিজ্ঞপ্তি দিয়ে উপধ‍্যক্ষ -১টি ও অফিস সহকারী কাম-কম্পিটার অপরেটর-১টি সহ দুটি পদে নিয়োগ বাণিজ্যের পায়তারা করার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ মাওলানা মোঃ মহিউদ্দিনের  বিরুদ্ধে । 

এলাকাবাসী সহ অনেক আগ্রাহী প্রার্থী পত্রিকার প্রকাশিত বিজ্ঞপ্তি জানতে না পেরে আবেদনের সুযোগ হারিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ভারপ্রাপ্ত অধ‍্যক্ষের কর্মকান্ডের বিরুদ্ধে। পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতেই অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়ছেন মাওলানা মহিউদ্দিন।

জানা যায়, বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়েনর ছোপখালী জহুর উদ্দিন ফাজিল  মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয় ১৯৮৪ সালে। ওই প্রতিষ্ঠানের অধ‍্যক্ষ মাওলানা মাহবুবুর রহমান  (বজলু) ০১-০৯-২০২১ সালে অবসরে গেলে অধ‍্যক্ষ পদটি শুণ্য হয়।

তাই উপধ‍্যক্ষ পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয় ম্যানেজিং কমিটি ও মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ মোঃ মহিউদ্দিন। ওই উপধ‍্যক্ষ পদ সহ অফিস সহকারী কাম-কম্পিটার অপরেটর পদে ১ জন লোক নেয়ার জন্য নাম মাত্র জাতীয় পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়।

কিন্তু বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি না দেয়ার কারনে ওই এলাকার অনেক আগ্রাহী প্রার্থী আবেদন করতে না পেরে হতাশ হয়ে পড়েছেন।

অনেক ম্যানেজিং কমিটির সদস্য ও অনন্য শিক্ষকরা জানে না বিজ্ঞপ্তি প্রকাশের পত্রিকার নাম। এমত অবস্থায় পুনরায় বহুল প্রচারিত পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে আগ্রাহী প্রার্থীদের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগীরা।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক আগ্রাহী প্রার্থী জানান, যে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছে তার নামও আমরা জানিনা। অফিস সহকারী কাম-কম্পিটার অপরেটর পদে নিয়োগ দেয়ার জন্য এবং ভারপ্রাপ্ত অধ‍্যক্ষের পছন্দের প্রার্থীদের নেয়ার জন্য নাম মাত্র পত্রিকায় বিজ্ঞপ্তি দেয়। আমরা জানতে না পেরে ওই সকল পদে আবেদন করার সুযোগ পাইনি। এ বিজ্ঞপ্তি পুনরায় দিয়ে আমাদের আবেদনের সুযোগ করে দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

মাদ্রাসাটির ম্যানেজিং কমিটির সদস্য সাবেক অধ্যক্ষ মাওলানা মোঃ মাহবুবুর রহমান (বজলু) জানান, নিয়োগ বিজ্ঞপ্তি দেয়ার কথা শুনছি কিন্তু কোন পত্রিকায় দিছে তার নাম জানি না।

অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ মহিউদ্দিনের কাছে নিয়োগের বিষয়ে জানতে চাইলে বলেন, আপনার ব্যাপারটা নিয়োগ হওয়ার পরে আমি দেখব আপনি কোন আমার ক্ষতি কইরেন না আর কোন পত্রিকায় দিছি সেটা আপনাকে পরে বলবো। 

এ বিষয়ে বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সুহৃদ সালেহীন জানান, ছোপখালী জহুরুদ্দিন ফাজিল মাদ্রাসার নিয়োগের বিষয়ে কোনো অনিয়ম বা দুর্নীতি পেলে বর্তমান নিয়োগ স্থগিত করে পুনরায় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement