১৪ মে, ২০২৪, মঙ্গলবার

বেসরকারি মাধ্যমিক স্কুলের ডিজিটাল লটারির ফল আজ

Advertisement

বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ে) ডিজিটাল লটারির ফল (১৩ ডিসেম্বর) মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবার শিক্ষা মন্ত্রণালয় থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে৷

এতে বলা হয়েছে, মঙ্গলবার বিকেল ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বেসরকারি স্কুলের লটারি অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

এর আগে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের ডিজিটাল লটারি গতকাল (১২ ডিসেম্বর) দুপুর ২টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২৩ শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন ১০ ডিসেম্বরে হওয়ার কথা ছিল। সেই তারিখ পরিবর্তন করা হয়। তবে বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে (মহানগরী ও জেলা সদরের সদর উপজেলা পর্যায়ে) ডিজিটাল লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন অনুষ্ঠানের তারিখ পরিবর্তন করা হয়নি। আগের নির্ধারিত তারিখেই এই লটারি অনুষ্ঠিত হবে।

সরকারি বিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন নেওয়া শুরু হয় গত ১৬ নভেম্বরে, আবেদন চলে (৬ ডিসেম্বর) পর্যন্ত। সরকারি বিদ্যালয়ের মতো বেসরকারি বিদ্যালয়গুলোতে (১৬ নভেম্বর) থেকে (৬ ডিসেম্বর) পর্যন্ত আবেদন করা গেছে।

এবার ২০২৩ শিক্ষাবর্ষে লটারির মাধ্যমে শিক্ষার্থী বাছাইয়ে দেশের ৫৪০টি সরকারি শিক্ষাপ্রতিষ্ঠান অংশ নিয়েছে।

একই সঙ্গে বেসরকারি দুই হাজার ৮৫২টি মাধ্যমিক বিদ্যালয় এতে অংশ নিচ্ছেন। এ বছর সরকারি স্কুলে আসন প্রতি ছয়টি করে আবেদন এলেও বেসরকারি দুই হাজার ৮৫২ প্রতিষ্ঠানে সাড়ে ৬ লাখের বেশি আসন খালি থাকছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement