১ মে, ২০২৪, বুধবার

ব্যবসায়ীদের স্বপ্ন এখন ভাসছে হাঁটু পানিতে

Advertisement

স্বাভাবিক সময়ে নিউমার্কেটের সামনে ক্রেতার ভিড় থাকতো ভরপুর। যানবাহন আর মানুষের ভিড়ে থাকতো না তিল ধারণের ঠাই। সেই নিউ মার্কেটের চত্ত্বরে এখন হাঁটু পানি। ভোরবেলায় আগুন লাগার পর থেকে পানি দিয়ে নেভানোর চেষ্টা করছে ফায়ার সার্ভিস। আর সেই পানি জমে নিউমার্কেট চত্বরে হয়েছে হাঁটু পানি। 

জমা পানিতে ভাসছে ব্যবসায়ীদের দোকানের পোড়া জিনিসপত্র। এ চিত্র দেখে ব্যবসায়ীদের মাথায় হাত। তাদের স্বপ্ন এখন ভাসছে হাঁটু পানিতে।

স্বপ্ন ছিল ঈদের আগে কয়েকদিন টানা বিক্রি করে পুরো বছরের পুঁজি করবেন। সেই স্বপ্নে তাদের গুড়েবালি। চোখের সামনে অতি যত্নে গড়া নিজের দোকান পুড়ে যাওয়ার চিত্র দেখা ছাড়া তাদের সামনে আর কোনো পথ নেই। কে কে এই ঘটনায় দুষছেন মার্কেট কর্তৃপক্ষকে। আবার কেউ কথার ভারসাম্যতা হারিয়ে ছটাছুটি করছেন আশেপাশের এলাকায়। বঙ্গবাজারসহ খুব কম সময়ে কয়েকটি মার্কেটে আগুনের ঘটনাকে ষড়যন্ত্র বলেও অভিযোগ করছেন অনেক ব্যবসায়ী।

ব্যবসায়ীরা বলছেন, ঈদের আগে বেচা বিক্রির জন্য ঋণ করা টাকায় মালামাল তুলেছেন দোকানে। আগুন লেগে সব সর্বনাশ হয়ে গেল। এই ঘটনায় নিঃস্ব হয়ে পড়বেন তারা।

এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিস ও বিজিবির (বর্ডার গার্ড অব বাংলাদেশ) পাশাপাশি কাজ করছেন সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যরা। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের যোগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করে।

এর আগে শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে আগুন লাগে। ৫টা ৪৩ মিনিটের মধ্যে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের টিম পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দিয়েছে ১২ প্লাটুন বিজিবি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement