২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

মুম্বইয়ের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব অজিঙ্কা রাহানের 

Advertisement

ছক্কা, চার, চার, চার, চার, এক- শনিবার আইপিএলে ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এক ওভারে ২৩ রান করলেন চেন্নাই সুপার কিংসের (সিএসকে) তারকা অজিঙ্কা রাহানে। শুধু তাই নয়, মাত্র ১৯ বলে অর্ধশতরান পূরণ করেন। যা এবারের আইপিএলের দ্রুততম অর্ধশতরান। তিনি গতবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) ছিলেন। সেইসময় তার বদনাম ছিল যে টি-টোয়েন্টির যুগে টেস্ট খেলছেন। গতবার আইপিএলে সাতটি ম্যাচে ১৩৩ রান করেছিলেন। স্ট্রাইক রেট ছিল ১০৩.৯।

শনিবার মুম্বই ইন্ডিয়ান্সের খাড়া করা ১৫৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে চতুর্থ ওভারে বেধড়ক মারেন রাহানে। আরশাদ খানের প্রথম বলটা একেবারেই আহামরি ছিল না। লেগস্টাম্পের বাইরের দিকে বলে ডিপ ফাইন লেগের উপর দিয়ে ছক্কা মারেন। পরের বলটাও শর্ট করেন আরশাদ। পয়েন্ট দিয়ে বুলেটের মতো বলটা বাউন্ডারিতে পৌঁছে যায়।

তৃতীয় বলে তরুণ বোলারের সাথে স্রেফ ছেলেখেলা করেন রাহানে। অফস্টাম্পের বাইরে ‘ব্যাক অফ দ্য লেন্থ’ শর্ট বলের অপেক্ষা করতে থাকেন। শর্ট থার্ড দিয়ে চার মারেন। পঞ্চম বলেও পরিণতি এক হয়। মারার জায়গায় বল ছিল। স্ট্রেট ড্রাইভ মারেন রাহানে। যে বলটাও বাউন্ডারিতে পৌঁছে যায়। যে শট মারলে স্বয়ং শচিন টেন্ডুলকরও গর্ববোধ করতেন। যিনি মুম্বইয়ের ডাগ-আউটে বসেছিলেন। শেষ বলে এক রান নেন রাহানে।

ওই বিধ্বংসী ওভারের পরও রাহানে নিজের ছন্দে বজায় রাখেন। মাত্র ১৯ বলে অর্ধশতরান পূরণ করেন। যা এবারের আইপিএলে দ্রুততম অর্ধশতরান। শুধু তাই নয়, আইপিএলের ইতিহাসে চেন্নাইয়ের হয়ে যুগ্মভাবে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করেন। তালিকার শীর্ষে আছেন সুরেশ রায়না। ২০১৪ সালে কিংস ইলেভন পঞ্জাবের বিরুদ্ধে ১৬ বলে ৫০ রান পূরণ করেছিলেন রায়না। গত বছর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ১৯ বলে অর্ধশতরান করেছিলেন মইন আলি। আর আজ মুম্বইয়ের বিরুদ্ধে অর্ধশতরান করতে ১৯ বল লাগল রাহানের। যা ২০২০ সাল থেকে আইপিএলে রাহানের প্রথম অর্ধশতরান।

শেষপর্যন্ত ২৭ বলে ৬১ রান করে আউট হয়ে যান রাহানে। সাতটি চার এবং তিনটি ছক্কা মারেন। স্ট্রাইক রেট ছিল ২২৫.৯২। তাৎপূর্যপূর্ণভাবে ২০২২ সালের আইপিএলে রাহানে যখন কেকেআরের হয়ে সাতটি ম্যাচ খেলেছিলেন, তখন ১৪টি চার মেরেছিলেন। হাঁকিয়েছিলেন চারটি ছক্কা।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement