৪ মে, ২০২৪, শনিবার

মেসিদের লিগে আবারও তুলকালাম, দর্শকদের হানা

Advertisement

দলটা গেল মৌসুমে লিগ ওয়ান জিতেছে। এই লিলের বিপক্ষেই শেষ ১৫ বছরে লেঁসের জয় নেই। আর দলটি সেই লিলকেই ডার্বি ম্যাচে ১-০ গোলে হারালো। এই জয় পরাজয় ছাপিয়ে শনিবারের ম্যাচটা আলোচনায় এলো আরেক ভিন্ন কারণে। দর্শকদের উৎপাতে যে ম্যাচ বন্ধ রাখতে হয়েছিল রীতিমতো!

কিছু সময়ের স্থগিতাদেশের স্থায়িত্বও আবার এক দুই মিনিট ছিল না। ছিল পুরো ৯০ মিনিট ধরে! এ ঘটনার সূত্রপাত প্রথমার্ধের শেষ দিকে। স্বাগতিক লেঁসের সমর্থকরা উত্তেজিত করার চেষ্টা করছিলেন সফরকারী লিলের সমর্থকদের। পরে  লিলে সমর্থকরা এর জবাব দিলেই বেঁধে যায় দাঙ্গা। 

লেঁসের সমর্থকরা প্রথমে মাঠে নেমে আসেন, তারপর আসেন সফরকারী সমর্থকরাও। পরিস্থিতি ধীরে ধীরে চলে যেতে থাকে নিয়ন্ত্রণের বাইরে। শেষ পর্যন্ত দাঙ্গা পুলিশ আর নিরাপত্তা বাহিনীর হস্তক্ষেপে পরিস্থিতিটি নিয়ন্ত্রণে আসে। 

স্থানীয় সাংবাদিক আমেনি মোহামেদ বলেন, ‘সফরকারীদের স্ট্যান্ডের সামনে দৌড়ে যাচ্ছিল লেসের সমর্থকরা। এর একটু আগেই অবশ্য লিলের দর্শকরা তাদের দিকে কিছু একটা ছুঁড়ে মেরেছিলেন।’

শনিবার স্থানীয় সময় বিকেল তিনটা বাজে প্রথমার্ধের খেলা শুরু হয়। তবে সমর্থকদের এই পাগলামির ফলে দ্বিতীয়ার্ধ শুরু হয় ৫-৩০ মিনিটে। তখনো সমর্থকদের ওপর কড়া নজরদারি ছিল পুলিশের।

দারুণ পাসিং ফুটবলে লিলকে শুরু থেকে চাপে রেখেছিল স্বাগতিকরা। ৭৪ মিনিটে পেয়ে যায় কাঙ্ক্ষিত গোলটাও।  

ফরাসি লিগে দর্শক-দাঙ্গা আরো আগে থেকেই, নতুন কিছু নয়। এ কারণে কয়েকদিন আগেই একটা ম্যাচকে রীতিমতো বাতিলই করে দিতে হয়েছিল। চলতি মৌসুমে লিওনেল মেসির পিএসজির ম্যাচে অবশ্য এমন কিছু ঘটেনি এখনো। ফ্রান্সের সবচেয়ে সফল দলটি আজ রাতেই আবার মাঠে নামছে। নিজেদের মাঠে শক্তিশালী লিওঁকে আজ রাতে আতিথ্য দেবে কোচ মরিসিও পচেত্তিনোর দল।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement