১৮ মে, ২০২৪, শনিবার

ম্যাচ জয়ে রিয়ালের সাথে ব্যবধান বাড়ালো বার্সা

Advertisement

শীর্ষস্থান তো আগেই দখলে ছিল, এবার ব্যবধান বাড়িয়ে নিলো বার্সালোনা। গতরাতে ২-০ গোলে কাদিজকে হারায় তারা। ফলে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সাথে এখন আট পয়েন্টের ব্যবধান জাভি হার্নান্দেজের শিষ্যদের। এই জয়ের ফলে লিগে টানা সাত ম্যাচেই জিতলো কাতালান ক্লাবটি আর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৮ ম্যাচ অপরাজিত বার্সা!

পয়েন্ট টেবিলের নিচের দিকে থাকা কাদিজের বিপক্ষে ন্যু ক্যাম্পে মাঠে নামে লেভানডফস্কিরা। তবে ম্যাচ শুরুর আগে নীরবতা পালন করে স্মরণ করা হয় তুরস্কের ভূমিকম্পে নিহত ফুটবলার আতসু ও ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাওয়া বার্সা ডিফেন্ডার মার্কোস আলোনসোর বাবা আলোনসো পেনার স্মরণে। পেনা নিজেও বার্সায় খেলেছিলেন অর্ধযুগ, ছিলেন উইঙ্গার।

এদিকে ছোট দলের সাথে স্বাভাবিকভাবেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে বার্সা, যদিও সেরা একাদশ নিয়ে এইদিন মাঠে নামেননি জাভি। চোটাগ্রস্থ থাকা ফুটবলারদের বিশ্রাম দিয়েছেন, মানসিকভাবে চাপে থাকায় খেলাননি আলোনসোকেও৷ তবুও ম্যাচে বল দখলে প্রভাব নিয়েই খেলে কাতালান ক্লাবটি।

বেশ কয়েকটি বড় সুযোগও পায় বার্সা, তবে গোল আসেনি। একের পর এক সুযোগ পেলেও আক্ষেপ হয় সঙ্গী। বিপরীতে সুযোগ পেলে আক্রমণ করতে ছাড় দেয়নি কাদিজও, ১৬তম মিনিটে তো বার্সাকে কাঁপিয়েও দেয় ক্লাবটি। রজার মার্তি বার্সেলোনার জালে বল পাঠান, তবে অফসাইডের কারণে তা গোলে রূপান্তর হয়নি।

তবে বিরতির আগে আগে খেই হারায় কাদিজ, তিন মিনিটের মাঝেই পর পর দুই গোল করে বার্সা। কাদিজের গোলমুখ খুলেন লেভানডফস্কি। যদিও প্রথম গোল তার নামে আসেনি, পোলিশ তারকার ডাইভিং হেড গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার। ফিরতি বল জালে পাঠান রবের্তো। বার্সা এগিয়ে যায় ১-০ গোলে।

ব্যবধান বাড়ে দুই মিনিট পরেই, উপকারের প্রতিদান দেন রবার্তো। তার দেয়া পাস থেকেই লক্ষ্যভেদ করেন লেভানডফস্কি। ২-০ গোলে এগিয়ে যায় বার্সা। এই স্কোরবোর্ড অপরিবর্তিত রেখেই বিরতিতে যায় উভয় দল।

বিরতির পর যেন নিজেদের গুছিয়ে আনে কাদিজ। গোলের বেশ কয়েকটি জোরালো সম্ভাবনাও তৈরি করে তারা। ৫৯ মিনিটে আরো একবার জালের দেখা পান মার্তি, তবে এর আগেই ফাউল হওয়ায় সেই গোল বাতিল হয় কাদিজের। এরপর ৭৯ ও ৮৭ মিনিটে আরো দুটো গোলের সুযোগ তৈরি করে তারা, তবে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। এদিকে বার্সাও পারেনি আর ব্যবধান বাড়াতে, ফলে ২-০ গোলেই জয় পায় দলটি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement