২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

ম্যানইউ এর  ৭ গোল হজমে বিস্মিত কোচ এরিক টেন হাগ

Advertisement

লিভারপুলের কাছে ম্যানচেস্টার ইউনাইটেডের ৭ গোল হজম করাকে ব্যাখা করা কঠিন। কিছুদিন আগেই লিগ কাপ জিতেছে যে দল, ক্লাবের সোনালি সময় ফেরানোর চিন্তা করা হচ্ছিল যে দলকে নিয়ে, হঠাৎ সেই দলকে অচেনা লাগছে স্বয়ং কোচ এরিক টেন হাগের কাছেও।

গত এপ্রিলেও ম্যানচেস্টার ইউনাইটেডকে ৪-০ গোলে হারিয়েছিল লিভারপুল। কিন্তু এবার সেই ম্যাচ তো আছেই, ছাড়িয়ে গেছে অতীতের অনেক ম্যাচকেও। সবশেষ সেই ১৯৩১ সালে ইউনাইটেডের জালে ৭ গোল দিয়েছিল উলভারহ্যাম্পটন।

অথচ এই ম্যাচের আগে ইউনাইটেডে ছিল সাফল্যের সুবাতাস। ২০১৭ সালের পর প্রথমবার ট্রফি জয় করে তারা লিগ কাপ জিতে। টানা ১১ ম্যাচে সব প্রতিযোগিতা মিলিয়ে তারা অপরাজিত ছিল এবং এই ম্যাচেও তারাই ছিল ফেভারিট। কিন্তু মাঠে দেখা গেল উল্টা চিত্র। ম্যাচের পর কোচ এরিক টেন হাগ বললেন, মাঠে কিছুই ঠিকঠাক করতে পারেনি তার দল।

তিনি বলেন, এমন ফল অবশ্যম্ভাবী ছিল, কারণ আমরা ছিলাম অপেশাদার। ৩-০ যখন হয়ে গেল, খেলা তখন বলা যায় শেষই। তবে তারপরও দল হিসেবে একসঙ্গে থাকতে হয়, চেষ্টা করতে হয়। আমরা তা করিনি। এই দৃশ্য আমার কাছে বিস্ময়কর ছিল। আমার দলকে এভাবে আগে দেখিনি। আমার মনে হয় না এটা ম্যানচেস্টার ইউনাইটেড। এটা সত্যিই খারাপ ও বাজে অভিজ্ঞতা।

প্রথমার্ধে এরকম গোল বন্যার কোনোরকম আভাস ছিল না। ৪৩ মিনিটে প্রথম গোলটি হয় ম্যাচে, লিভারপুল এগিয়ে ছিল ওই এক গোলেই। দ্বিতীয়ার্ধেই শুরুর দিকেই দ্রুত দু’টি গোল করে লিভারপুল। এরপর দ্রুত গতিতে আসতে থাকে গোলের পর গোল। টেন হাগ লড়াই না করে হাল ছেড়ে দেওয়া মানতেই পারছেন না।

তিনি বলেন, প্রথমার্ধে আজকে আমরাই ওদের চেয়ে ভালো ছিলাম। আমাদের কৌশল ভালো ছিল। শেষদিকে একটি ভুল করে গোল খেয়ে বসি। তবে দ্বিতীয়ার্ধে আমরা নিজেদের মধ্যে ছিলাম না। এত সহজে খেলা ছেড়ে দেওয়া দেখে আমি অবাক-ই হয়েছি । এটা আমাদের মান নয়। দল হিসেবে খেলিনি আমরা, পরস্পরকে সহায়তা করিনি, নিজেদের কাজটা করিনি।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement