২৬ এপ্রিল, ২০২৪, শুক্রবার

ম্যানসিটির জয়ে ৫ গোল করে বড় ভূমিকা হালান্ডের

Advertisement

ইতিহাদে লেইপজিগকে গোল বন্যায় ভাসিয়েছে ম্যানচেস্টার সিটি। বুন্দেসলিগার ক্লাবটিকে ৭-০ গোলে হারিয়েছে তারা। এই বড় জয়ের নায়ক আর্লিং হালান্ড। ম্যাচে একাই করেছেন ৫ গোল। এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে পেপ গার্দিওলার ম্যানসিটি।

দুদলের মধ্যকার প্রথম লেগটি ১-১ এ সমতায় ছিল। মঙ্গলবার রাতে দ্বিতীয় লেগে ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকে ম্যানসিটি। প্রথম গোলটি আসে ২২তম মিনিটে। বক্সের ভেতর লাইপজিগের ডিফেন্ডার হেনরিকসের হাতে বল লাগলে পেনাল্টি পায় সিটি। স্পট কিক থেকে বল জালে জড়ান হালান্ড। দুই মিনিট পর ডি ব্রুইনার মারা শট বারে লেগে ফিরে এলে ফিরতি বলে হেড মেরে ব্যবধান দ্বিগুণ করেন হালান্ডই। বিরতির আগ মুহূর্তে হ্যাটট্রিক পূরণ করে ফেলেন তিনি।

বিরতির পর জ্যাক গ্রিলিশের পাস থেকে বক্সের বাইরে থেকে মাটি কামড়ানো শটে জাল খুঁজে নেন গুনদোয়ান। কিছুক্ষণ পর আবার হালান্ড ঝড়। চার মিনিটের মধ্যে আরো দুই গোল করেন তিনি। ৫৩ মিনিটে তার হেড বাধাগ্রস্থ হওয়ার পর ফিরতি বলে জোরালো শটে চার নম্বর গোল পান এই ফরোয়ার্ড। পরের গোলও প্রথম দফায় প্রতিপক্ষের ডিফেন্সে বাধা পেয়ে ফিরে এলে জোরালো ফিরতি শটে লক্ষ্যভেদ করেন হালান্ড। শেষ দিকে দূর পাল্লার শটে দলের সপ্তম গোলটি করেন ডি ব্রুইনা।

চলতি মৌসুমে ৩৯টি গোল হয়ে গেল হালান্ডের। ক্লাবের হয়ে এটি নতুন রেকর্ড। ২২ বছর বয়সী হালান্ড চ্যাম্পিয়ন্স লিগে মাত্র ২৫টি ম্যাচ খেলে ৩৩টি গোল করেছেন। এখন পর্যন্ত একবারও চ্যাম্পিয়ন্স লিগ জেতেনি ম্যানসিটি। কিন্তু হালান্ডের যা ছন্দ, তাতে এবারের ট্রফি উঠতেই পারে গার্দিওলার দলের হাতে!

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement