২৭ এপ্রিল, ২০২৪, শনিবার

মমেকে করোনায় আরও ৬ জনের মৃত্যু

Advertisement

গত ২৪ ঘন্টায় ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৫ জন করোনার উপসর্গ নিয়ে এবং ১ জন করোনা আক্রান্ত হয়ে ইউনিটটিতে চিকিৎসাধীন ছিলেন। হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন আজ (২৯ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।  

ডা. মহিউদ্দিন খান মুন জানান, গতকাল (২৮ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে আজ (২৯ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ৫ জনের মধ্যে ময়মনসিংহ জেলার ৩ জন এবং গাজীপুর ও নেত্রকোনার ১ জন করে রয়েছেন।

তারা হলেন ময়মনসিংহ সদর উপজেলার আনোয়ারা (৭৫), ফুলপুর উপজেলার আজিজুর রহমান (৮০), মুক্তাগাছা উপজেলার  শামসুল হক (৪০), নেত্রকোনা সদর উপজেলার হাসান মিয়া (৭০) এবং গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার আব্দুল বারেক (৬৫)।

তাছাড়াও একই সময়ের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মাস্টার (৫০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

এ নিয়ে এখন  পর্যন্ত চলতি (সেপ্টেম্বর) মাসে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ১২৭ জনের মৃত্যু হয়েছে। গত জুলাই ও আগস্ট মাসে মৃত্যু হয় ৯০১ জনের।  

হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র আরও জানান, করোনা ইউনিটে নতুন করে ৩৯ জন ভর্তিসহ ১০৫ জন চিকিৎসাধীন আছেন। তাদের মধ্যে আইসিইউতে রয়েছেন ৯ জন এবং সুস্থ হয়েছেন ১৬ জন।

ময়মনসিংহ জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম জানান, ২৪ ঘণ্টায় ৩১৫ নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা তুলনায় শনাক্তের হার ৪ দশমিক ১৩ শতাংশ। এখন পর্যন্ত জেলায় মোট আক্রান্ত ২১ হাজার ৯৪২ জন এবং সুস্থ হয়েছেন ২০ হাজার ৯৫২ জন।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement