৩০ এপ্রিল, ২০২৪, মঙ্গলবার

যৌতুকের দাবিতে গৃহবধূকে শ্বাসরোধ করে হত্যা, স্বামী গ্রেফতার

Advertisement

রংপুরের মিঠাপুকুর উপজেলায় যৌতুকের দাবিতে গৃহবধূ হত্যা মামলার প্রধান আসামি স্বামী দুলাল মিয়াকে (২৪) গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার জামালপুর বকশীগঞ্জ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। দুলাল মিয়া মিঠাপুকুর উপজেলার দূর্গাপুর রশনিপাড়া গ্রামের বাবুল মিয়ার ছেলে।

শনিবার দুুপুরে র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক মাহমুদ বশির আহমেদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, ১৮ মাস আগে শিমু বেগমের (২০) বিয়ে হয় মিঠাপুরের দূর্গাপুর রশনিপাড়ার দুলাল মিয়ার সাথে। বিয়ের পর থেকে ওই গৃহবধূকে স্বামী, শ্বশুর ও শাশুড়ি যৌতুকের জন্য নির্যাতন করতে থাকে। বিয়ের পর শিমুর বাবা জামাই দুলালকে মোটরসাইকেল, ঘরের আসবাবপত্র ও নগদ ২ লাখ টাকা দেয়। এর কিছুদিন পর দুলাল মিয়া তার পরিবারের সদস্যদের পরামর্শে আরও এক লাখ টাকা যৌতুক দাবি করে শিমুকে নির্যাতন করতে থাকে।

এরই জেরে চলতি বছরের ৭ মার্চ স্বামী দুলাল মিয়া, শ্বশুর বাবুল মিয়া ও শাশুড়ি দুলালী বেগম গৃহবধূ শিমুকে মারপিট করে শ্বাসরোধ করে হত্যা করে এবং ঘটনাকে আত্মাহত্যা বলে চালিয়ে দেওয়ার জন্য শিমুর মুখে কীটনাশক ঢেলে দেয়। এ ঘটনায় শিমুর বাবা বাদী হয়ে মিঠাপুকুর থানায় মামলা করলে আসামিরা গা ঢাকা দেয়। ঘটনাটি এলাকায় আলোচিত হলে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। এরই ধারাবাহিকায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার জামালপুর থেকে দুলাল মিয়াকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুলাল মিয়া পূর্ব পরিকল্পিতভাবে গলা চেপে হত্যার পর মুখে বিষ ঢেলে দেয়ার কথা স্বীকার করেছে। এ মামলার অন্য আসামিদের গ্রেফতারে অভিযান চলছে।

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement