১৭ মে, ২০২৪, শুক্রবার

রাজধানীর নয়াপল্টনমুখী চলাচল বন্ধ

Advertisement

রাজধানীর নয়াপল্টনমুখী সড়কে সবধরনের যানবাহন ও মানুষ চলাচলে নিয়ন্ত্রণ আরোপ করেছে পুলিশ। গতকাল বুধবার বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এই ব্যবস্থা নেয়া হয়েছে। আজকে সকাল থেকে কোনো নেতাকর্মীকে বা সাধারণ মানুষকে ওই সড়ক দিয়ে চলাচল করতে দিচ্ছে না পুলিশ।

এমনকি অসুস্থ ব্যক্তিও রিকশা নিয়ে নয়াপল্টন সড়কে যেতে পারছে না। গাড়ি নয়াপল্টনের সড়কে যেতে দিচ্ছে না পুলিশ। নয়াপল্টনের সড়কে যেতে দেয়া হচ্ছে না গণমাধ্যমকর্মীদেরও।

জানা গেছে, পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীর গতকালের সংঘর্ষের পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কাউকে ঢুকতে দিচ্ছে না পুলিশ। এই সংঘর্ষের পর নাইটিংগেল মোড় থেকে বিএনপির কার্যালয়মুখী সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কেন্দ্রীয় কার্যালয়ে যেতে চাইলে পুলিশের বাধার মুখে নাইটিংগেল মোড় থেকে ফিরে আসতে হয় তাকে।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কেন কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না—এ ব্যাপারে সাংবাদিকদের বিস্তারিত জানান পুলিশের ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, এটা ক্রাইম সিন। কালকে এই অফিস (বিএনপি কার্যালয়) থেকে আমাদের পুলিশ সদস্যদের লক্ষ্য করে অনেক বোমা নিক্ষেপ করা হয়েছে, ককটেল নিক্ষেপ করা হয়েছে। পরে আমরা তাদের এখানে অভিযান চালাতে বাধ্য হই এবং একপর্যায়ে তাদের সবাইকে সরিয়ে দিয়ে অফিসের ভেতরে অভিযান পরিচালনা করি। সেখান থেকে আমরা প্রচুর পরিমাণ ককটেল এবং নাশকতা চালানোর মতো অনেক উপাদান আমরা জব্দ করি। সো, এটি আমাদের দৃষ্টিতে একটি ঘটনাস্থল। যেটিকে আমরা প্লেস অব অকারেন্স বলে থাকি পুলিশের ভাষায়।

ডিএমপির যুগ্ম কমিশনার আরও বলেন, ‘আমাদের সিআইডির ক্রাইম সিন ইউনিট এখানে এসে কাজ করবে, ডগ স্কোয়াড কাজ করবে। আমাদের কাজ শেষ না হওয়া পর্যন্ত এখানে কেউ প্রবেশ করতে পারবে না।’

Advertisement

আরও পড়ুন

Advertisementspot_img
Advertisement

ফেসবুক পেইজে লাইক দিয়ে পাশে থাকুন

Advertisement